Advertisement
০৪ মে ২০২৪
Howrah Planetorium

দিনে তারা দেখতে ভিড় হাওড়ায়, দূরদূরান্ত থেকে অনেকে ভিড় জমাচ্ছেন, টিকিট ১২০ টাকা

সপ্তাহ দুয়েক আগে হাওড়ার শরৎ সদনে চালু হয়েছে ত্রিমাত্রিক তারামণ্ডল। যা তৈরি করতে ১৪ কোটি টাকা খরচ হয়েছে বলে দাবি হাওড়া পুরসভার। গত ২ ডিসেম্বর থেকে শো শুরু হয়েছে ওই তারামণ্ডলে।

হাওড়ার তারামণ্ডলে বাড়ছে ভিড়।

হাওড়ার তারামণ্ডলে বাড়ছে ভিড়। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ১৯:৫৭
Share: Save:

সপ্তাহ দুয়েক আগেই দর্শকদের জন্য খুলে দেওয়া হয়েছে হাওড়ার তারামণ্ডল। এরই মধ্যে প্রতি দিন দূরদূরান্ত থেকে বহু মানুষ তা দেখতে ভিড় করছেন। হাওড়া পুরসভার দাবি, এটা দেশে প্রথম ত্রিমাত্রিক তারামণ্ডল। বিভিন্ন ভাষায় শো চলছে ওই তারামণ্ডলে। এটি তৈরি করতে ১৪ কোটি টাকা খরচ হয়েছে বলে দাবি হাওড়া পুরসভার। গত ২ ডিসেম্বর থেকে শো শুরু হয়েছে ওই তারামণ্ডলে। মোট ৯৬ টি আসন রয়েছে সেখানে।

পুরসভার দাবি, চালু হওয়ার পর থেকে ত্রিমাত্রিক শো দেখতে লম্বা লাইন পড়ছে দর্শকদের। তাঁদের দাবি, এর মধ্যে বেশির ভাগ শো হাউসফুল হয়ে যাচ্ছে। হাওড়া পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী বলেন, ‘‘অভূতপূর্ব সাড়া মিলছে। শুধু হাওড়া বা কলকাতা নয়, অন্যান্য জেলা থেকেও দর্শকরা আসছেন এখানে।’’ তিনি জানিয়েছেন, গত ১০ দিনে টিকিট বিক্রি করে আয় হয়েছে ২ লক্ষ ৬৬ হাজার ৪৭০ টাকা। আরও একটি শো বাড়ানোর পরিকল্পনা নেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

এ বছর দুর্গাপুজোর সময়ে ওই তারামণ্ডলের উদ্বোধন করেছিলেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। কিন্তু প্রযুক্তিগত সমস্যার কারণে সেখানে শো শুরু হতে ডিসেম্বর গড়িয়ে যায়। আপাতত সেখানে চলে ৩টি শো (দুপুর ৩টে, বিকেল ৪টে এবং ৫টা)। বড়দের জন্য টিকিটমূল্য ১২০ টাকা এবং ছোটদের জন্য টিকিটের দাম ৭০ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Howrah Planetorium Space
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE