×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ এপ্রিল ২০২১ ই-পেপার

‘আগামী দিনে দেখিয়ে দেব উন্নয়ন কাকে বলে’, হাওড়ায় দাঁড়িয়ে চ্যালেঞ্জ ছুড়লেন রাজীব

নিজস্ব সংবাদদাতা
হাওড়া ০১ ফেব্রুয়ারি ২০২১ ২০:১৫
হাওড়ায় রাজীব বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।

হাওড়ায় রাজীব বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।

রাজনীতিতে প্রতিপক্ষ ভাবা ভাল, কিন্তু শত্রু ভাবা ঠিক নয়। শাসক দলের দিকে ইঙ্গিত করে সোমবার এমনই মন্তব্য করলেন বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়।

সম্প্রতি বিজেপি-তে যোগ দিয়েছেন রাজীব। তার পরই ডোমজুর বিধানসভা কেন্দ্রে বিজেপি কর্মীদের মারধরের অভিযোগ ওঠে তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। এ প্রসঙ্গে রাজীবের মন্তব্য, “আমাকে ভয় পাচ্ছে তৃণমূল।” এর পরই চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে তিনি বলেন, “ যা কিছুই ঘটে যাক না কেন ডোমজুড় বিধানসভা কেন্দ্র থেকেই নির্বাচনে লড়ব আমি। কেন্দ্রীয় নেতৃত্বকেও বিষয়টি জানিয়েছি।”

বিজেপি-তে যোগ দেওয়ার আগেও রাজীবের মুখে শোনা গিয়েছে তিনি মানুষের জন্য কাজ করতে পারছেন না। এ নিয়ে বার বার আক্ষেপেও করতে দেখা গিয়েছে। দল ছাড়ার পরেও একই কথা বলেছেন রাজীব। তাঁর কথায়, “অনেক ঝুঁকি নিয়ে দল ছেড়েছি। মানুষের প্রতি ভরসা আছে আমার। আগামী দিনে দেখিয়ে দেব উন্নয়ন কাকে বলে।”

Advertisement

বিজেপি-তে যোগ দেবার পর সোমবার হাওড়ার ফাঁসিতলায় জেলার বিজেপি নেতাদের সঙ্গে আলাপচারিতা এবং আগামী দিনের কর্মসূচি নিয়ে বৈঠক করেন রাজীব। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “রাজ্যে হিংসার বাতাবরণ বইছে। আগামিকাল থেকে জেলা সফরে যাব।” দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর থেকে সেই সফর শুরু হবে। এর পরই রাজীব প্রশ্ন তোলেন, তাঁকে নিয়ে এত চিন্তা কিসের রাজ্যের শাসক দলের? বলেন, “যাঁরা ঝামেলা করতে চাইছে করুক, এতে মানুষের থেকে তাঁরাই বিচ্ছিন্ন হয়ে যাবেন। আমি কোনও অশান্তি চাই না। মানুষকে সঙ্গে নিয়ে উন্নয়নের কাজ করে যেতে চাই।” তৃণমূলে মন্ত্রী থেকেও কাজ করতে পারেননি বলেও এ দিন ফের অভিযোগ তুলেছেন রাজীব।

রাজ্যের উন্নয়ন নিয়ে অমিত শাহের থেকে প্রতিশ্রুতি পেয়ে তবেই বিজেপিতে যোগ দিয়েছেন বলে জানিয়েছেন রাজীব। তাঁর কথায়, “নির্বাচনী আচরণবিধি জারি হোক তার পর অনেক কিছু দেখতে পাবেন রাজ্যের মানুষ।” বাজেট কেমন হল এ প্রসঙ্গে রাজীবকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, “ভালই বরাদ্দ হয়েছে।”

Advertisement