Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Tarakeshwar school

ফি বকেয়া, পড়ুয়াকে পরীক্ষায় বসতে না দেওয়ার অভিযোগ, পুরপ্রধানের হস্তক্ষেপে পরীক্ষা দিল ছাত্র

পড়ুয়ার স্কুলের ফি বকেয়া ছিল। তার জেরে তাকে পরীক্ষায় বসতে বাধা দেওয়ার অভিযোগ তারকেশ্বরের বেসরকারি স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে। চেয়ারম্যানের হস্তক্ষেপে পরীক্ষা দিল ছাত্র।

স্কুলের ফি বকেয়া, পড়ুয়াকে পরীক্ষায় বসতে না দেওয়ার অভিযোগ।

স্কুলের ফি বকেয়া, পড়ুয়াকে পরীক্ষায় বসতে না দেওয়ার অভিযোগ। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
তারকেশ্বর শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ১৬:৩৯
Share: Save:

স্কুলের ফি জমা দিতে না পারায় চতুর্থ শ্রেণির এক পড়ুয়াকে পরীক্ষায় বসতে না দেওয়ার অভিযোগ হুগলির তারকেশ্বরের একটি বেসরকারি স্কুলের বিরুদ্ধে। পরে পুরসভার চেয়ারম্যানের হস্তক্ষেপে পরীক্ষা দিল ছাত্র। ঘটনাটি ঘটেছে তারকেশ্বর পুরসভার ৯ নম্বর ওয়ার্ডের শরৎপল্লি এলাকার বিকাশ ভারতী ব্লুমস ডে স্কুলে।

স্কুলে চলছে বার্ষিক পরীক্ষা। ইংরেজি, বাংলা পরীক্ষার পর মঙ্গলবার ছিল ভূগোল পরীক্ষা। সকাল সাড়ে ন’টা নাগাদ স্কুলে পরীক্ষা দিতে আসে চতুর্থ শ্রেণির ওই ছাত্র। অভিযোগ, স্কুলের তরফ থেকে তাকে বলা হয়, স্কুলের ফি বকেয়া থাকায় তাকে পরীক্ষায় বসতে দেওয়া হবে না। এমনকি, ওই পড়ুয়াকে স্কুল থেকে বার করে দেওয়া হয় বলে অভিযোগ। ওই স্কুলেই দ্বিতীয় শ্রেণিতে পড়াশোনা করে পড়ুয়ার বোন। অভিযোগ, তাকেও পরীক্ষা দিতে দেওয়া হবে না বলে জানান স্কুল কর্তৃপক্ষ।

ঘটনার খবর পেয়ে স্কুলে চলে আসেন তারকেশ্বর পুরসভার পুরপ্রধান উত্তম কুণ্ডু-সহ পুর প্রতিনিধিরা। স্কুলের তরফ থেকে জানানো হয়, স্কুলের নিয়ম অনুযায়ী বকেয়া ফি মেটানোর দাবি করা হয়েছে মাত্র। ছাত্রকে মোটেও পরীক্ষা দিতে বাধা দেওয়া বা স্কুল থেকে বার করে দেওয়ার কোনও ঘটনাই ঘটেনি। এ কথা পড়ুয়াদের সরাসরি না জানিয়ে তাদের অভিভাবকদের ডাকা হয়েছিল বলেও দাবি স্কুল কর্তৃপক্ষের। কিন্তু স্কুলের এই বক্তব্য সত্য নয় বলে জানিয়েছে পড়ুয়ার পরিবার।

পুরপ্রধান উত্তম কুন্ডু বলেন, ‘‘এটা স্কুলের মানবিক মুখ তে পারে না। ছাত্রটি যাতে পরীক্ষা দিতে পারে, তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পরবর্তী কালে এই ধরনের ঘটনা যাতে না ঘটে, সে দিকে নজর রাখা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE