Advertisement
০৬ মে ২০২৪
Accident

সিমেন্টের ট্যাঙ্ক ঢালাইয়ের সময় বিপত্তি হাওড়ায়, হুড়মুড় করে ভাঙল কাঠামো, জখম অনেক

মঙ্গলবার বিকেলে আরুপাড়া এলাকায় কাজ চলছিল একটি সরকারি প্রকল্পের। ঢালাই করা হচ্ছিল একটি সিমেন্টের ট্যাঙ্ক। সেই সময় ঘটে দুর্ঘটনা। ঢালাইয়ের জন্য যে কাঠামো করা হয়েছিল ভেঙে পড়ে তার একাংশ।

ঢালাইয়ের সময় বিপত্তি।

ঢালাইয়ের সময় বিপত্তি। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২ ১৭:৪৮
Share: Save:

ট্যাঙ্ক ঢালাইয়ের সময় ঘটল বিপত্তি। লোহার কাঠামোর একাংশ ভেঙে পড়ে জখম হলেন কয়েক জন শ্রমিক। মঙ্গলবার এই ঘটনা ঘটেছে হাওড়ার জগাছা থানার আরুপাড়া এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। শুরু হয় উদ্ধার কাজ। আহতদের ভর্তি করানো হয় হাসপাতালে।

স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার আরুপাড়া এলাকায় কাজ চলছিল কেএমডিএ-এর একটি প্রকল্পের। ঢালাই করা হচ্ছিল একটি ট্যাঙ্ক। সেই সময় ঘটে দুর্ঘটনা। ঢালাইয়ের জন্য লোহার যে কাঠামো তৈরি করা হয়েছিল ভেঙে পড়ে তার একাংশ। এর জেরে কর্মরত প্রায় বারো জন শ্রমিক ২০ ফুট নীচে পড়ে যান। গুরুতর জখম হন কয়েক জন শ্রমিক। লোহার খাঁচা ভেঙে পড়ার আওয়াজ পেয়ে ছুটে যান স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে পৌঁছয় পুলিশও। ৫ জন শ্রমিককে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাঁদের হাওড়া হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

কেএমডিএ সূত্রে জানা গিয়েছে, দুর্ঘটনার সময় ১২-১৪ জন শ্রমিক ছিলেন ওই জায়গায়। তার মধ্যে জখম হন ৫ জন শ্রমিক। এঁদের মধ্যে দু’জন ভর্তি রয়েছেন হাসপাতালে। কেএমডিএ সূত্রে আরও জানা গিয়েছে, ওই ট্যাঙ্ক তৈরির জন্য দায়িত্ব দেওয়া হয়েছিল বেসরকারি সংস্থাকে। এখানে কেএমডিএ-র একটি প্রকল্পের কাজ চলছিল। বর্জ্য পদার্থ থেকে শক্তি উৎপাদনের জন্য বিশালাকার সিমেন্টের ট্যাঙ্ক তৈরি করা হচ্ছিল। ২৪ মিটার ব্যাসের সেই ট্যাঙ্কের ছাদ ঢালাইয়ের কাজ করার সময় বিকেল ৫টা নাগাদ এই বিপত্তি ঘটে।

কেএমডিএ সূত্রে আরও জানা গিয়েছে, ওই জায়গায় আর কেউ আটকে নেই। প্রকল্পের দায়িত্বে থাকা কেএমডিএ-র আধিকারিক পার্থ সেন বলেন, ‘‘একটি বেসরকারি সংস্থাকে নির্মাণের দায়িত্ব দেওয়া হয়েছিল। কী ভাবে এত বড় দুর্ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে।তবে সব শ্রমিকেই উদ্ধার করা হয়েছে।’’ যদিও ভিতরে কেউ আটকে রয়েছেন কি না, তা নিশ্চিত করতে পুলিশের নির্দেশে ভেঙে পড়া অংশের কাজ শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Accident Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE