Advertisement
২৬ এপ্রিল ২০২৪
storm

কালবৈশাখীতে লন্ডভন্ড আরামবাগ, গোঘাট এবং খানাকুলের বিস্তীর্ণ এলাকা, গৃহহীন বহু

প্রশাসন সূত্রে খবর, শনিবার সন্ধ্যায় কালবৈশাখীর ঝড়ে বেশ কয়েক ঘণ্টা বন্ধ থাকে তারকেশ্বর-গোঘাট লাইনের ট্রেন।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আরামবাগ শেষ আপডেট: ০১ মে ২০২২ ১২:৫৪
Share: Save:

তীব্র গরম থেকে স্বস্তি মিললেও কালবৈশাখীর ঝড়ের দাপটে গৃহহীন হলেন হুগলির আরামবাগ, গোঘাট এবং খানাকুলের বহু এলাকা। ঝড়ের তাণ্ডবে উড়ে গিয়েছে ওই সব এলাকার বহু ঘরবাড়ির চাল। ভেঙে পড়েছে বড় বড় গাছ ও কাঁচা বাড়ি।

প্রশাসন সূত্রে খবর, শনিবার সন্ধ্যা থেকে ঘণ্টাখানেকের ঝড়ে রেল লাইনের তার ছিড়ে পড়ে। যার জেরে বেশ কয়েক ঘণ্টা বন্ধ থাকে তারকেশ্বর-গোঘাট লাইনের ট্রেন। অফিসফেরত বহু যাত্রীকে দুর্ভোগের কবলে পড়তে হয়। বহু ট্রেনযাত্রী হেঁটে বাড়ি ফিরতে বাধ্য হন।

—নিজস্ব চিত্র।

অন্য দিকে, শনিবার রাতে খানাকুলের বহু চাষের জমির ফসল নষ্ট হয়েছে বলে জানিয়েছে স্থানীয় চাষিরা। পাশাপাশি, গোঘাটে বেশ কয়েকটি কাঁচা বাড়ি ভেঙে পড়েছে। রাস্তার ধারের বহু গাছ পড়ে যান চলাচল বেশ কিছু ক্ষণ বন্ধ হয়ে যায়। ইলেকট্রিকের তার ছিঁড়ে পড়ায় শনিবার রাত থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে বিস্তীর্ণ এলাকা। আরামবাগ কালীপুর ব্রিজের কাছে একটি ছোট চার চাকা গাড়ি ঝড়ের গতিতে উল্টে যায়। এর পরে ঘটনাস্থলে গিয়ে গাড়িটিকে উদ্ধার করে আরামবাগ থানার পুলিশ।

জেলা প্রশাসন সূত্রে খবর, কালবৈশাখীর ঝড়ে জেলায় ক্ষয়ক্ষতির পরিমাণ খতিয়ে দেখা হচ্ছে। হুগলির জেলাশাসক পি দীপাপ প্রিয়া বলেন, ‘‘কালবৈশাখীর ঝড়ে আরামবাগ মহকুমায় বেশ কিছু ক্ষয়ক্ষতি হয়েছে। তার রিপোর্ট এলে ক্ষয়ক্ষতির পরিমাণ বোঝা যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

storm Arambagh Khanakul Goghat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE