Advertisement
২৪ জুলাই ২০২৪
Renovation Work

জয়কৃষ্ণ গ্রন্থাগারে নিয়োগের দাবিতে চিঠি

মন্ত্রীকে চিঠিতে শান্তশ্রী জানিয়েছেন, ২০১৩ সাল থেকে এখানে স্থায়ী গ্রন্থাগারিক নেই। অনুমোদিত ২৪টি পদের মধ্যে ১৯টি শূন্য।

উত্তরপাড়া জয়কৃষ্ণ সাধারণ গ্রন্থাগার। 

উত্তরপাড়া জয়কৃষ্ণ সাধারণ গ্রন্থাগার। 

প্রকাশ পাল
উত্তরপাড়া শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ০৮:৩১
Share: Save:

গ্রন্থাগারিক ছাড়াই চলছে ঐতিহ্যপূর্ণ উত্তরপাড়া জয়কৃষ্ণ সাধারণ গ্রন্থাগার। অন্যান্য অনেক স্থায়ী পদও শূন্য। বিষয়টি নিয়ে রাজ্যের জনশিক্ষা ও গ্রন্থাগার দফতরের মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরীকে চিঠি পাঠিয়েছেন উত্তরপাড়ার প্রাক্তন বিধায়ক ও সাংসদ শান্তশ্রী চট্টোপাধ্যায়। তিনি ওই গ্রন্থাগারের পরিচালন সমিতির প্রাক্তন সহ-সভাপতি।তাঁর খেদ, উদ্ভুত পরিস্থিতিতে ব্যাহত হচ্ছে পরিষেবা। গ্রন্থাগার দফতর সূত্রে অবশ্য দাবি, সরকারি এই গ্রন্থাগারে পরিষেবায় খামতি তো নেইই, বরং আগের তুলনায় ভাল হয়েছে।

মন্ত্রীকে চিঠিতে শান্তশ্রী জানিয়েছেন, ২০১৩ সাল থেকে এখানে স্থায়ী গ্রন্থাগারিক নেই। অনুমোদিত ২৪টি পদের মধ্যে ১৯টি শূন্য। ফলে, পরিষেবা মারাত্মক ভাবে ব্যাহত হচ্ছে। নিযুক্ত ঠিকাশ্রমিকেরা নিয়মিত মজুরি পাচ্ছেন না। ১৯৬৪ সালে রাজ্য সরকার এই গ্রন্থাগার অধিগ্রহণের সময় পরিচালন সমিতি গঠনের যে নির্দেশ দিয়েছিল, তা লঙ্ঘন করা হচ্ছে বলেও তাঁর অভিযোগ। মন্ত্রীকে সরেজমিনে পরিস্থিতি দেখে যাওয়ার আর্জিও জানিয়েছেন প্রবীণ এই প্রাক্তন জনপ্রতিনিধি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Renovation Work library Uttarpara
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE