Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Mamata Bandyopadhyay

মুখ খুললেই দেশবিরোধী! এ বার সরব মুখ্যমন্ত্রীও

প্রথম থেকেই সারা দেশের কৃষক আন্দোলনকে সমর্থন করে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২১ ০৬:২৭
Share: Save:

প্রথম থেকেই সারা দেশের কৃষক আন্দোলনকে সমর্থন করে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের বিরুদ্ধে প্রতিহিংসামূলক আচরণ নিয়ে তাঁর তোলা অভিযোগও নতুন নয়। কারও কথা পছন্দ না-হলেই তাঁকে দেশবিরোধীর তকমা দেওয়া হচ্ছে বলে এ বার কেন্দ্রের শাসক দলের বিরুদ্ধে সরব হলেন মমতা।

মুখ্যমন্ত্রী বৃহস্পতিবার বলেন, “বিজেপি তো সবাইকে টেররিস্ট (সন্ত্রাসবাদী) বানিয়ে দিচ্ছে। শুধু ওরাই জাতীয়তাবাদী, বাকি সব দেশবিরোধী! সবার আগে তো এটার বিচার করা দরকার। কেউ কোনও কাজ করলে বা বিরুদ্ধে কথা বললে, তাদের টেররিস্ট বলে দেওয়া হয়।”

কাশ্মীরের ৩৭০ অনুচ্ছেদ বিলোপ এবং রাজ্যের মর্যাদা কেড়ে নেওয়ার ব্যাপারে সরব হন মুখ্যমন্ত্রী। সেই প্রসঙ্গেই কেন্দ্রের বিরুদ্ধে কোভিড মোকাবিলায় ব্যর্থতার অভিযোগ টেনে তিনি বলেন, “যারা দেশের মানুষকে ভ্যাকসিন দিতে পারে না, মানুষ মারা যাওয়ার পরে তাঁদের দেহ গঙ্গায় ভাসিয়ে দেয়, যার তথ্য রাখে না, তাদের এ-সব বড় বড় কথা কী ভাবে আসে?”

কিছু দিন আগেই নবান্নে কৃষক আন্দোলনের অন্যতম নেতা রাকেশ টিকায়েতের সঙ্গে বৈঠক করেন মমতা। সেই মঞ্চকে ব্যবহার করে দেশ জুড়ে বিজেপি-বিরোধিতার ডাকও দেন তিনি। অভিযোগ, দীর্ঘদিন কৃষক আন্দোলন সত্ত্বেও কেন্দ্র তাতে কর্ণপাত করছে না। মমতা বলেন, “শিল্পের সঙ্গে যুক্ত মানুষের আন্দোলন তাঁদের গণতান্ত্রিক অধিকার। কৃষকদের বক্তব্য, কৃষকবিরোধী আইনগুলি প্রত্যাহার করতে হবে। এই দাবিতে যুক্ত দেশের কোটি কোটি কৃষককে সেলাম জানাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Bandyopadhyay
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE