Advertisement
১৯ এপ্রিল ২০২৪
IB

Prophet row: অশান্তি ছড়িয়ে পড়তে পারে অন্য জেলাতেও, এসপি-দের সতর্ক বার্তা পুলিশের গোয়েন্দা শাখার

রাজ্যের একাধিক জেলার কয়েকটি সংগঠন প্রতিবাদ মিছিল করতে পারে। এর ফলে অশান্তির পরিবেশ তৈরি হতে পারে বলে সতর্ক করেছে গোয়েন্দা বিভাগ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২২ ০১:২৭
Share: Save:

বিজেপি নেত্রী নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যকে ঘিরে গত দু’দিন ধরে উত্তেজনা তৈরি হয়েছে হাওড়ার বিস্তীর্ণ অঞ্চলে। এই বিষয়ে আগামী দিনে রাজ্যের একাধিক জেলার কয়েকটি সংগঠন প্রতিবাদ মিছিল করতে পারে। এর ফলে অশান্তির পরিবেশ তৈরি হতে পারে। এই মর্মে বার্তা দিয়ে সব জেলার পুলিশ সুপারকে সতর্ক করল রাজ্য পুলিশের গোয়েন্দা শাখা (আইবি)।
এক ফ্যাক্স বার্তায় আইবি-র অতিরিক্ত ডিজি জানিয়েছেন, কোনও অশান্তি হলে দুষ্কৃতীরা তার ভিডিয়ো দ্রুত নেটমাধ্যমে দিয়ে ভাইরাল করছে এবং অন্য এলাকায় নতুন করে অশান্তির পরিস্থিতি তৈরি হচ্ছে। এই ধরনের পরিস্থিতি তৈরি হওয়া আটকাতে হবে। ফলে অশান্ত হয়ে উঠতে পারে এমন এলাকাগুলিকে দ্রুত চিহ্নিত করে নজরদারি চালানো এবং কড়া নিরাপত্তা মোতায়েন করার নির্দেশ দেওয়া হয়েছে।
প্রসঙ্গত, হাওড়ার পর রাজ্যে অশান্তি ছড়িয়েছে মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনা-সহ বিভিন্ন জেলার কোনও কোনও জায়গায়। এই পরিস্থিতিতে রাজ্যবাসীকে গুজব সম্পর্কে সতর্ক থাকার বার্তা দিয়ে টুইট করেন রাজ্য পুলিশের ডিজি মনোজ মালবীয়। ওই বার্তাতেই মনোজ প্রতীকী হিসেবে দু’টি আপেলের তুলনা টেনেছেন। ‘বাস্তব’কে একটি তাজা আপেলের ছবি দিয়ে বুঝিয়েছেন মালবীয়। সঙ্গে একটি শুকনো আপেলের ছবি দিয়ে সেটিকে ‘গুজব’ বলে চিহ্নিত করেছেন। টুইটে মালবীয় লিখেছেন, ‘শান্তি নষ্ট হতে দেবেন না। গুজব ছড়ানো থেকে বিরত থাকুন। মিথ্যা খবর সম্পর্কে নিকটবর্তী থানায় জানান।’ একই সঙ্গে জানিয়েছেন, একটি পচা আপেল ঝুড়িতে থাকা বাকি আপেলকেও নষ্ট করে দেয়। এ বার আইবি-ও সতর্ক করল পুলিশ সুপারদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IB Kolkata Police WB Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE