Advertisement
১৮ মে ২০২৪
Suvendu Adhikari

যাদবপুরে শুভেন্দুর ‘প্রাণে মারার অভিযোগ’ নিল পুলিশ, তথ্য চেয়ে বিরোধী দলনেতার সঙ্গে যোগাযোগ

ছাত্রমৃত্যুর ঘটনার পর যাদবপুরে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী। সে সময় গেরুয়া শিবিরের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের একাংশের মারপিট হয়। শুভেন্দুর অভিযোগ তাঁকে প্রাণে মারার চেষ্টা হয়েছিল।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (সামনে), বিজেপির সমাবেশ ঘিরে রণক্ষেত্র যাদবপুর (পিছনে)।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (সামনে), বিজেপির সমাবেশ ঘিরে রণক্ষেত্র যাদবপুর (পিছনে)। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ১১:৪৮
Share: Save:

গত বৃহস্পতিবার তাঁকে প্রাণে মারার চেষ্টা হয়েছিল, এই মর্মে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর যাদবপুর থানায় দায়ের করা অভিযোগ নিল পুলিশ। এ ব্যাপারে আরও তথ্য চেয়ে তাঁকে নোটিস পাঠানো হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে নদিয়ার পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যুর প্রতিবাদে গত বৃহস্পতিবার ৮বি বাসস্ট্যান্ডের কাছে বিজেপির যুব মোর্চার অবস্থানে যোগ দেন শুভেন্দু। সেখানে তাঁকে কালো পতাকা দেখানোর অভিযোগ ওঠে আরএসএফ-এর বিরুদ্ধে। কালো পতাকা দেখানো নিয়ে যুব মোর্চা এবং এবিভিপি কর্মী-সমর্থকদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়ে আরএসএফ। পরিস্থিতি রণক্ষেত্রের চেহারা নেয়। অভিযোগ, সেই সময় শুভেন্দুর সঙ্গে থাকা কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর জওয়ানেরা পড়ুয়াদের উপর চড়াও হন। ছাত্রদের লাথি মারতেও দেখা যায় এক জওয়ানকে। শুভেন্দুর অভিযোগ ছিল, বিকেল ৫টা ৪০ মিনিটে সভামঞ্চ ছাড়ার সময় তাঁর উপর হামলা চালান কয়েক জন। তাঁর গাড়িতে পাথরও ছোড়া হয়। শারীরিক হেনস্থা করা হয়েছে বলে অভিযোগ তোলেন শুভেন্দু। পুলিশে দায়ের করা অভিযোগে বিরোধী দলনেতা আশঙ্কাপ্রকাশ করে লিখেছিলেন, দুষ্কৃতীদের কাছে আগ্নেয়াস্ত্রও থাকতে পারত। তাই বাধ্য হয়ে তাঁর নিরাপত্তায় থাকা জওয়ানেরা হস্তক্ষেপ করেছেন। তাঁকে নিরাপদে সেখান থেকে বার করে নিয়ে গিয়েছেন। সেই ঘটনাতেই যাদবপুর থানায় অভিযোগ দায়ের করেছিলেন শুভেন্দু। মঙ্গলবার সকালে জানা গেল, সেই অভিযোগ নথিভুক্ত করে তদন্তে কাজ শুরু করে দিতে চায় পুলিশ।

পুলিশ সূত্রে খবর, সোমবারই শুভেন্দুকে যাদবপুর থানা থেকে নোটিস পাঠিয়ে জানিয়ে দেওয়া হয়েছে, এ ব্যাপারে আরও তথ্য পুলিশকে দিতে। যত দ্রুত সম্ভব এ সংক্রান্ত সমস্ত তথ্য মামলার তদন্তকারী আধিকারিককে দেওয়ার কথা নোটিসে বলা হয়েছে। পুলিশ জানিয়েছে, শুভেন্দুর দায়ের করা অভিযোগের ভিত্তিতে একটি নির্দিষ্ট মামলা রুজু করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE