Advertisement
০৫ মে ২০২৪
Visva-Bharati

Visva-Bharati: বিশ্বভারতীর অচলাবস্থা নিয়ে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীকে চিঠি তৃণমূল সাংসদের

বিশ্বভারতীর বর্তমান উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর সঙ্গে দীর্ঘদিন ধরে অধ্যাপক, আধিকারিক, কর্মী ও পড়ুয়াদের এক বড় অংশের সঙ্ঘাত চলছে।

—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শান্তিনিকেতন শেষ আপডেট: ০১ অগস্ট ২০২২ ১৮:৪৮
Share: Save:

বিশ্বভারতীর অচলাবস্থা নিয়ে আবারও সরব হলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ জহর সরকার। এ নিয়ে জুনের পর আবারও কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানকে চিঠি লিখেছেন তিনি। এই কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধিদল পাঠানোরও আর্জি জানিয়েছেন তৃণমূল সাংসদ।

নিজের চিঠিতে তৃণমূল সাংসদ উল্লেখ করেছেন, বিশ্বভারতীর বর্তমান উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর সঙ্গে দীর্ঘদিন ধরে এই প্রতিষ্ঠানের অধ্যাপক, আধিকারিক, কর্মী ও পড়ুয়াদের এক বড় অংশের সঙ্ঘাত চলছে। তাঁর আর্জি, একটি প্রতিনিধিদল পাঠিয়ে যাতে বিশ্বভারতীর বর্তমান অবস্থা সম্পর্কে অবগত হয় কেন্দ্রীয় সরকার।

প্রসঙ্গত, এর আগে এ বিষয়ে রাজ্যসভায় সরব হয়েছিলেন তৃণমূল সাংসদ। পাশাপাশি, গত ৬ জুন ধর্মেন্দ্র প্রধানকে চিঠি লিখে রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত বিশ্ববিদ্যালয়ের করুণ দশা সম্পর্কে অবহিত করিয়েছিলেন। তার পর সোমবার আরও একটি চিঠিতে প্রতিনিধিদল পাঠানোর আর্জি জানালেন জহর সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Visva-Bharati Visva-Bharati University Jahar Sircar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE