Advertisement
১১ মে ২০২৪
Arms

ভোটের মুখে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার মুর্শিদাবাদ থেকে, পুলিশের জালে ১

প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে, এই অস্ত্রভাণ্ডার নিয়ে বিহার থেকে মুর্শিদাবাদে এসেছিলেন ধৃত।

উদ্ধার হওয়া অস্ত্র সামগ্রী।

উদ্ধার হওয়া অস্ত্র সামগ্রী। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
সামশেরগঞ্জ শেষ আপডেট: ১৩ মার্চ ২০২১ ১১:৪২
Share: Save:

ভোটের মুখে বিপুল অস্ত্র উদ্ধার মুর্শিদাবাদে। মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জ থানা এলাকার একটি সেতুতে নাকা চেকিং চালানোর সময় বৃহস্পতিবার রাতে বিপুল পরিমাণ অস্ত্র-সহ এক ব্যক্তিকে গ্রেফতার করে এসটিএফ ও সামশেরগঞ্জ থানার পুলিশ। ধৃত ব্যক্তির নাম টেম্পু মন্ডল। বয়স ৩৮ বছর। বাড়ি বিহারের মুঙ্গের জেলার বাড়িয়াপুর গ্রামে।

পুলিশ তল্লাশি চালিয়ে ওই ব্যক্তির থেকে একটি ৭.৬৫ এমএম পিস্তল, ১৫০টি কার্তুজ, ৫ কেজি করে ২টি প্যাকেটে মোট ১০ কেজি বিস্ফোরক, ৫ কেজি করে দু’প্যাকেট সাদা পাওডারও উদ্ধার করেছে। প্রাথমিক তদন্তের পর জানা গিয়েছে, এই অস্ত্রভাণ্ডার নিয়ে বিহার থেকে মুর্শিদাবাদে এসেছিলেন ধৃত। তাঁর বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, ধৃত টেম্পুকে শনিবার আদালতে তুলে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানানো হবে। ঠিক কী মতলবে এই বিস্ফোরক আনা হচ্ছিল, বেআইনি অস্ত্র কারবারের জাল কতদূর ছড়িয়ে আছে, তা তদন্ত করে দেখছে পুলিশ।

সামনেই রাজ্যে বিধানসভা নির্বাচন। পুরো ভোট প্রক্রিয়ায় যাতে কোনও রকম হিংসা না ছড়ায়, সে দিকে নজর রাখতে এখন কড়া হাতে আইন শৃঙ্খলা রক্ষা করছে প্রশাসন। তার মধ্যেই এই বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। পুলিশের কাছে এখনও স্পষ্ট নয়, কেন এই অস্ত্র রাজ্যে নিয়ে আসা হচ্ছিল। তদন্ত করে দেখা হচ্ছে, ঘটনার সঙ্গে আরও কোনও ব্যক্তি জড়িত কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arms Munger
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE