Advertisement
১৯ জুন ২০২৪
Weather Forecast

সকালে ঠান্ডা ঠান্ডা ভাব, দিনভর বৃষ্টির সম্ভাবনা আর কত দিন? রাজ্যে ঝড়জলের পূর্বাভাস কেমন

গত কয়েক দিন ধরেই মেঘ আর রোদের লুকোচুরি খেলা চলছে। মাঝে মাঝেই বৃষ্টি। সকারের দিকে ঠান্ডা ঠান্ডা ভাব। সন্ধ্যার দিকে কালবৈশাখীর সম্ভাবনা। এমনটা আর ক’দিন চলবে?

image of rain

— ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ১৮:১৯
Share: Save:

দিনের বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টি, সঙ্গে ঝোড়ো হাওয়া, ঠান্ডা ঠান্ডা ভাব— আর ক’দিন? আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার পর্যন্ত দুই বঙ্গে বিক্ষিপ্ত ভাবে কালবৈশাখী চলবে। আগামী দু’দিন দক্ষিণবঙ্গে কালবৈশাখী সব থেকে বেশি হতে পারে রাজ্যের মাঝ বরাবর, যেখান দিয়ে অক্ষরেখা গিয়েছে, তার নীচের অংশে। অর্থাৎ, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া এবং উত্তর ২৪ পরগনায় কালবৈশাখী সব থেকে বেশি হওয়ার সম্ভাবনা। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

পাশাপাশি, কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, নদিয়া, পুরুলিয়া, বীরভূম-সহ কলকাতার সব জেলাতেই বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলতে পারে আগামী দু’দিন। শুক্রবার থেকে দক্ষিণের কোনও জেলাতেই বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে হাওয়া অফিস। শুধু দুই ২৪ পরগনায় হালকা বৃষ্টি হতে পারে।

অন্য দিকে, উত্তরবঙ্গের সব জেলাতেই ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার-সহ উত্তরের আট জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ২২ মার্চ থেকে কমতে পারে ঝড়বৃষ্টি। ঝৃড়বৃষ্টির কারণে দুই বঙ্গেই আগামী দু’দিন তাপমাত্রার খুব একটা পরিবর্তন হবে না বলেই মনে করছেন আবহাওয়াবিদরা। এখন যা তাপমাত্রা রয়েছে, তার কাছাকাছি থাকবে। দু’দিন পর যখন ঝড়-বৃষ্টি কমে যাবে, তখন দিনের বেলা তাপমাত্রা ধীরে ধীরে বাড়তে পারে। দিনের তাপমাত্রা প্রায় দুই থেকে তিন ডিগ্রি বাড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

উত্তরবঙ্গে ১৫ মার্চ এবং দক্ষিণবঙ্গে ১৬ মার্চ থেকে হচ্ছে বৃষ্টি। যদিও বিক্ষিপ্ত ভাবে। কোথাও সারা দিন টানা বৃষ্টি হয়নি। একই জায়গায় রোজ বৃষ্টি হয়নি। সঙ্গে চলেছে ঝোড়ো হাওয়া। এ বার ধীরে ধীরে বদলাবে পরিস্থিতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE