Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ammunition Factory

বিহারে অস্ত্র কারখানার হদিস পেল কলকাতা পুলিশ, আটক মহিলা-সহ পাঁচ, উদ্ধার অস্ত্রশস্ত্র

গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার বাঁকা জেলায় দীনেশ শাহ নামে এক বাসিন্দার বাড়িতে অভিযান চালায় কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। পটনা এসটিএফের সঙ্গে যৌথ ভাবে ওই অভিযান চালানো হয়।

Ammunition factory

বাড়ির মালিকের স্ত্রী এবং কারখানার কর্মী-সহ ৫ জনকে আটক করা হয়েছে। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ২২:৩৪
Share: Save:

বিহারে যৌথ অভিযান চালিয়ে সেখানকার এক বাসিন্দার বাড়িতে অস্ত্র কারখানার হদিস পেল কলকাতা পুলিশ। মঙ্গলবার ওই বাড়ির মালিকের স্ত্রী এবং কারখানার কর্মী-সহ ৫ জনকে আটক করা হয়েছে। তাঁদের গ্রেফতারির পর কলকাতায় নিয়ে আসার জন্য বুধবার বিহারের আদালতে ধৃতদের ট্রানজিট রিমান্ডের আবেদন করবে কলকাতা পুলিশ। এর আগে গত মার্চে বিহারে অস্ত্র কারখানার হদিস পেয়েছিল তারা।

পুলিশ সূত্রে খবর, গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার বাঁকা জেলায় দীনেশ শাহ নামে এক বাসিন্দার বাড়িতে অভিযান চালায় কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। পটনা এসটিএফের সঙ্গে যৌথ ভাবে ওই অভিযান চালানো হয়। এলাকায় শেঠজি নামে পরিচিত ৫৭ বছরের ওই বাসিন্দার বাড়িতে অস্ত্র তৈরির কাজ চলছিল। শম্ভগঞ্জ থানা এলাকার বাড়িতে অস্ত্র তৈরির কাজ করছিলেন মহম্মদ নবিউল্লা, মহম্মদ আফরোজ, মহম্মদ আনোয়ার এবং মহম্মদ ফয়জল। সে সময় বাড়িতে ছিলেন না শেঠজি। তিনি পলাতক বলে দাবি। তবে ওই ৪ কর্মী-সহ শেঠজির স্ত্রী মঞ্জু দেবীকে আটক করা হয়েছে। ওই কর্মীরা সকলেই বিহারের স্থানীয় বাসিন্দা।

কারখানা থেকে প্রচুর পরিমাণে অস্ত্র উদ্ধার হয়েছে। তার মধ্যে রয়েছে ১১টি সেমিফিনিশ়ড পিস্তল, ১টি ২.৬৫ এমএম পিস্তল। এ ছাড়া, ৯টি তাজা কার্তুজ-সহ পিস্তলের ২০টি ব্যারেল, ৪টি বাঁট এবং ৩টি স্প্রিংও মিলেছে। অস্ত্র তৈরির জন্য ১টি করে কাটিং, লেদ এবং গ্রাইন্ডিং মেশিন-সহ অন্য যন্ত্রপাতি পাওয়া গিয়েছে। বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ammunition Factory Bihar Kolkata Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE