Advertisement
১৯ এপ্রিল ২০২৪
kolkata weather

Kolkata Weather: শীতের সন্ধ্যায় শহরে শিলাবৃষ্টি! রাজ্য জুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস

পশ্চিমী ঝঞ্ঝার জেরে শীত এমনিতেই প্রায় বিদায়ের পথে। হাওয়া অফিস আগেই জানিয়েছিল, মঙ্গলবার সন্ধ্যা থেকে রাজ্যে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে।

পূর্বাভাস মতোই কলকাতা-সহ রাজ্যের বহু জেলায় বৃষ্টিপাত হল।

পূর্বাভাস মতোই কলকাতা-সহ রাজ্যের বহু জেলায় বৃষ্টিপাত হল। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২২ ১৯:০৪
Share: Save:

হাওয়া অফিসের পূর্বাভাস মতো মঙ্গলবার সন্ধ্যায় শহরের একাধিক জায়গায় বৃষ্টিপাত হল। বেশ কিছু জায়গায় শিলাবৃষ্টিও হয়েছে। নাগের বাজার থেকে এয়ারপোর্ট অঞ্চলে বেশ কিছু ক্ষণ শিলাবৃষ্টি হয়। আগামী দু’তিন ঘণ্টায় নদিয়া এবং উত্তর চব্বিশ পরগনার নানা জায়গার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে বলে হাওয়া অফিস জানিয়েছে।

পশ্চিমী ঝঞ্ঝার জেরে শীত এমনিতেই প্রায় বিদায়ের পথে। আলিপুর আবহাওয়া দফতর আগেই জানিয়েছিল, মঙ্গলবার সন্ধ্যা থেকে রাজ্যে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। সেই পূর্বাভাস মতোই কলকাতা-সহ রাজ্যের বহু জেলায় বৃষ্টিপাত হল।

হাওয়া অফিসের পূর্বভাস বলছে, কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ মেঘাচ্ছন্ন। তাপমাত্রাও বেড়েছে অনেকটা।

পশ্চিমী ঝঞ্ঝার জেরে তাপমাত্রা বেড়েছে দক্ষিণবঙ্গেও পাশাপাশি উত্তরবঙ্গেও। তবে সেখানেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভবনা জানিয়েছে হাওয়া অফিস। ডুয়ার্সে কোথাও কোথাও আবার শিলাবৃষ্টির সাম্ভবনাও রয়েছে।

এই অকাল বৃষ্টি নিয়ে কৃষকদের ইতিমধ্যেই সতর্ক করা হয়েছে। জোরালো বৃষ্টি নামার আগে তাঁরা যাতে খেতের পাকা ফসল তুলে ফেলেন, তার পরামর্শ দেওয়া হয়েছে। জমিতে যাতে জল না জমে সে ব্যাপারেও সতর্ক করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kolkata weather rain in kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE