Advertisement
০৬ মে ২০২৪
Kolkata metro station

কলকাতার মেট্রো স্টেশনে বাবা-মায়ের সঙ্গে ছাড়াছাড়ি, রেলকর্মীদের উদ্যোগে মেয়েকে ফিরে পেল পরিবার

৭ অক্টোবর, শুক্রবার কলকাতা মেট্রোতে ১০ বছরের কন্যা-সহ উঠেছিলেন এক দম্পতি। এসপ্ল্যানেড মেট্রো স্টেশনে মেয়ের সঙ্গে ছাড়াছাড়ি হওয়ার পর রেলকর্মীদের সহায়তায় আবার তাঁদের দেখা হয়।

মেট্রো স্টেশনে ছাড়াছাড়ি, মেট্রো স্টেশনেই মিলন।

মেট্রো স্টেশনে ছাড়াছাড়ি, মেট্রো স্টেশনেই মিলন। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ১০:৫৭
Share: Save:

একের পর এক মেট্রো স্টেশন পার হচ্ছে। গন্তব্য এসপ্ল্যানেড মেট্রো স্টেশন। দরজা খোলার সঙ্গে সঙ্গেই স্টেশনে নামলেন এক দম্পতি। কিন্তু এ কী! তাঁদের মেয়ে কই? কয়েক সেকেন্ডের ব্যবধানেই মেট্রোর গেট বন্ধ। বাবা-মা স্টেশনের প্ল্যাটফর্মে দাঁড়িয়ে, ট্রেন প্ল্যাটফর্ম ছাড়িয়ে চলে গেল। মেট্রোর ভিতরের কামরায় তখন বাবা-মাকে খুঁজে বেড়াচ্ছে ১০ বছরের এক ফুটফুটে মেয়ে।৭ অক্টোবর, শুক্রবার কলকাতা মেট্রোতে ১০ বছরের কন্যা-সহ উঠেছিলেন এক দম্পতি। এসপ্লানেড মেট্রো স্টেশনে নামার পর লক্ষ করেন, তাঁদের মেয়ে একসঙ্গে নামতে পারেনি। মেট্রোর ভিতরেই রয়ে গিয়েছে। সঙ্গে সঙ্গেই তাঁরা স্টেশনের সুপারইনটেন্ডেন্টের সঙ্গে যোগাযোগ করেন। কলকাতার সমস্ত মেট্রো স্টেশনে সতর্কবার্তা ছড়িয়ে দেওয়া হয়। সব স্টেশনে উপস্থিত রেলকর্মীরা মেয়েটিকে খোঁজার জন্য তৎপর হয়ে ওঠেন।

শেষ পর্যন্ত কবি সুভাষ মেট্রো স্টেশনের এক আরপিএফ কর্মী মেয়েটিকে খুঁজে পান এবং স্টেশন মাস্টারের দফতরে নিয়ে আসেন। বাচ্চা মেয়েটিও নিজের পরিচয় দেয়, বাবা-মায়ের ফোন নন্বরও জানায়। স্টেশন মাস্টার সেই নম্বরে যোগাযোগ করে, তাঁদের যত তাড়াতাড়ি সম্ভব কবি সুভাষ মেট্রো স্টেশনে আসতে বলেন। রেলস্টেশনের তরফে যাবতীয় নিয়মকানুন পালন করে রেলকর্মীদের সহায়তায় আবার এক হয় তিনজনের পরিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata metro station
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE