Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bangladeshi

Bangladeshi trafficking: ভুয়ো নথি তৈরি করে বাংলাদেশিদের বিদেশে পাচার, গ্রেফতার আরও ৩, উদ্ধার প্রচুর জাল নথি

উত্তরপ্রদেশ পুলিশের জঙ্গি দমন শাখা ও কলকাতা পুলিশের যৌথ অভিযানে আনন্দপুর থেকে ১৭ জন বাংলাদেশিকে প্রথমে আটক করা হয়। পরে গ্রেফতার করা হয়।

কলকাতাতেই ভুয়ো নথি বানানো হতো।

কলকাতাতেই ভুয়ো নথি বানানো হতো। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২১ ১০:৪৩
Share: Save:

ভুয়ো নথি তৈরি করে বাংলাদেশিদের বিদেশে পাচার-কাণ্ডে আরও তিন জনকে গ্রেফতার করল পুলিশ। এই ঘটনায় মোট গ্রেফতারের সংখ্যা দাঁড়াল ২০। মূল অভিযুক্ত মাহফুজুর রহমানের পরিচিত এই তিন জন জাল নথি তৈরি করতেন বলে অভিযোগ। পুলিশ সূত্রে খবর, ধৃতদের কাছ থেকে একাধিক আধার কার্ড-সহ অন্যান্য জাল নথি পাওয়া গিয়েছে।

১২ ডিসেম্বর উত্তরপ্রদেশ পুলিশের জঙ্গি দমন শাখা ও কলকাতা পুলিশের যৌথ অভিযানে আনন্দপুরের গুলশন কলোনি এলাকা থেকে ১৭ জন বাংলাদেশিকে আটক করা হয়। পরে তাঁদের গ্রেফতার করা হয়েছিল। এঁদের মধ্যে মূল অভিযুক্ত মাহফুজুর রহমান বাংলাদেশিদের কলকাতায় এনে বিদেশে পাঠানোর ব্যবস্থা করতেন বলে অভিযোগ। এ জন্য কলকাতাতেই প্রয়োজনীয় ভুয়ো নথি বানাতেন তিনি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, টাকার বিনিময়ে এই কাজ করে দিতেন ধৃত তিন জন। গোপন সূত্রে খবর পেয়ে বুধবার অভিযান চালায় কলকাতা পুলিশ। সিঁথির মণ্ডল পাড়া এলাকা থেকে ৫৩ বছরের বিশ্বজিৎ দে-কে গ্রেফতার করা হয়। তাঁকে জিজ্ঞাসাবাদ করে একটি দোকান থেকে বছর পঁচিশের সঞ্জীবকুমার দাস এবং বছর পঁয়ত্রিশের ভারত সিংহকে গ্রেফতার করে পুলিশ। ওই দোকানের আড়ালেই তাঁরা ভুয়ো নথি তৈরির কাজ করতেন বলে পুলিশ সূত্রে খবর। এই পাচারচক্রের সঙ্গে আরও কেউ জড়িত আছেন কি না, তার খোঁজ করছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladeshi Fake ID Kolkata Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE