Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Cricket betting in Girish Park

ক্যাফের ভিতরে রমরমিয়ে চলত ক্রিকেট বেটিং চক্র, বিশ্বকাপ জ্বরে বুঁদ কলকাতায় গ্রেফতার যুবক

ইডেনে রবিবারের ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচ ঘিরে যখন শহরে উন্মাদনা তুঙ্গে, ঠিক তখনই খাস কলকাতার পুরনো পাড়ার এক ক্যাফেটেরিয়া থেকে বেটিং চক্র খুঁজে বার করল পুলিশ।

গ্রাফিক— শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২৩ ২০:০১
Share: Save:

বাইরে থেকে দেখলে ছিমছাম ক্যাফেটেরিয়া। উত্তর কলকাতার গিরিশ পার্কে পুরনো বাড়ির ভিড়ে একটুকরো অন্যরকম দৃশ্য। তারই ভিতরে দেদার চলত ক্রিকেট বেটিং। ইডেনে রবিবারের ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচ ঘিরে যখন শহরে উন্মাদনা তুঙ্গে, ঠিক তখনই খাস কলকাতার পুরনো পাড়ার এক ক্যাফেটেরিয়া থেকে বেটিং চক্র খুঁজে বার করল পুলিশ। গ্রেফতার করা হল ওই চক্রের অন্যতম পাণ্ডা এক যুবককেও।

পুলিশ সূত্রে খবর, গ্রেফতার হওয়া ওই যুবকের নাম অভিষেক জয়সওয়াল। ২৮ বছর বয়স। বাড়ি গিরিশ পার্ক এলাকাতেই। শুক্রবার ওই এলাকার মদন চ্যাটার্জি লেনের একটি ক্যাফেটেরিয়া ‘ক্যাফে ভ্যালেন্টিনো’তে তল্লাশি চালায় কলকাতা পুলিশ। সেই তল্লাশি চলাকালীনই গ্রেফতার করা হয় অভিষেককে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বেটিং চক্র চালানোর অভিযোগ রয়েছে অভিষেকের বিরুদ্ধে। স্কাইফেয়ার এবং স্কাইএক্সচেঞ্জ জাতীয় ওয়েবসাইটের মাধ্যমে মাস্টার আইডি তৈরি করে বেটিং চক্র চালাতেন তিনি। এর পাশাপাশি নিজের গ্রাহকদের এই সমস্ত বেটিংয়ের ওয়েবসাইটে আইডি বানিয়েও দিতেন অভিষেক।

সূত্রের খবর, ওই ক্যাফেটেরিয়ায় তল্লাশি চলাকালীন একটি আইফোন বাজেয়াপ্ত করা হয়েছে। এর পাশাপাশি ওই আইফোন থেকে ম্যাচ গড়াপেটার জন্য সংগৃহীত স্ক্রিনশটও বাজেয়াপ্ত করেছে পুলিশ। আপাতত ম্যাচ বেটিংয়ের সূত্রে অভিষেককে গ্রেফতার করা হলেও গিরিশ পার্ক থানায় অভিষেক ছাড়াও অন্যান্যদের বিরুদ্ধে বিভিন্ন ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। খুব শীঘ্রই ধৃত যুবককে আদালতেও পেশ করা হবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Betting Girish Park Kolkata Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE