Advertisement
১৯ মে ২০২৪
Uttam Kumar

কথায়, গল্পে, গানে, নাচে উত্তম কুমারের স্মৃতিচারণা

মহানায়ককে স্মরণ করে আগামী ২৪ জুলাই উত্তম মঞ্চে আয়োজন করা হচ্ছে উত্তম স্মরণ সন্ধ্যার।

‘উত্তম স্মরণ সন্ধ্যা’

‘উত্তম স্মরণ সন্ধ্যা’

শেষ আপডেট: ২০ জুলাই ২০২২ ১৮:২৪
Share: Save:

ভুবন ভোলানো হাসি, রোমান্টিক চোখের চাহনি, সঙ্গে অতুলনীয় অভিনয় — এই তিন গুণে প্রজন্মের পর প্রজন্ম ধরে আপামোর বাঙালি দর্শকদের হৃদয়ের মণিকোঠায় উজ্জ্বল নক্ষত্র হয়ে জ্বলে রয়েছেন মহানায়ক উত্তম কুমা। ১৯৪৮-এ ‘দৃষ্টিদান’ দিয়ে শুরু আর ১৯৮০-তে ‘ওগো বধূ সুন্দরী’ ছবিতে অভিনয় করার সময় জীবনাবসান। মাত্র ৫৪ বছরের ক্ষণজন্মা কিংবদন্তী অভিনেতা উত্তম কুমার চলচ্চিত্র শিল্পকে দিয়েছেন জীবনের মহামূল্যবান ৩২টা বছর।

উত্তম কুমারকে স্মরণ করে প্রতি বছরের মতো এই বছরেও ২৪ জুলাই উত্তম মঞ্চে আয়োজন করা হচ্ছে উত্তম স্মরণ সন্ধ্যার। অনুষ্ঠানে উপস্থিত থাকছেন বাবুল সুপ্রিয়, শ্রীকান্ত আচার্য, লোপামুদ্রা মিত্র, মনোময় ভট্টাচার্য, হৈমন্তী শুক্ল, সৈকত মিত্র, শম্পা কুণ্ডু, স্বাগতালক্ষী দাশগুপ্ত, জোজো, রত্না ঘোষাল, গৌরব সরকার, দেবলীনা কুমার, সুজয় ভৌমিক, মনোজ মুরালি, সম্বরণ বন্দ্যোপাধ্যায়, তৃণা সাহা, মাধুরী দে, অরিত্র দাশগুপ্ত, অনামিকা সাহা, সপ্তক, ত্রিজয়ের মতো বিনোদন জগতের বিখ্যাত তারকারা।

বাংলা চলচ্চিত্রের আলোকবর্তিকা ছিলেন তিনি। তাঁর হাত ধরেই ছাপোষা বাঙালি এক অন্য স্বাদে, হাসতে, কাঁদতে শিখেছে। আজও তাঁকে ঘিরে রয়েছে নানান নস্টালজিয়া। বিগত বছরগুলিতে তাঁকে স্বরণ করে কখনও মঞ্চ মাতিয়েছেন শিবাজী চট্টোপাধ্যায়, শ্রীকান্ত আচার্য, মনোময় ভট্টাচার্য, রূপঙ্কর বাগচি, কল্যাণ সেন বরাট, গৌরব সরকারের মতো ব্যক্তিত্বরা।

সেই ধারা অব্যাহত রেখে এই বছরও নাচে, গানে, কথায়, নানা অনুষ্ঠানে মেতে উঠবে উত্তম মঞ্চ। সঙ্গে থাকছে মহানায়ককে ঘিরে বিভিন্ন অজানা গল্প। যা বলবেন চলচ্চিত্র জগতের কিংবদন্তীরা। আরও একবার মহানায়ককে ছুঁতে চাওয়ার চেষ্টা। আরও একবার বাঙালি আপন করে বুকে টেনে নেবে মহানায়কের স্মৃতিবিজড়িত সন্ধ্যাকে। ফিরে দেখা উত্তম কুমারকে।

সাক্ষী থাকুন উত্তম স্মরণ সন্ধ্যার। ডোনার পাসের জন্য ফোন করুন ৮৭৭৭৭৮৬৯৬১/ ৯০০৭১৪১৭০৬। অথবা হোয়াটস আ্যাপ করুন এই নম্বরে — ৭৯৮০৩০৮৫২৭

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttam Kumar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE