Advertisement
২২ জুলাই ২০২৪
Kolkata Fire Incident

কলকাতার যোধপুর পার্কের রেস্তরাঁয় অগ্নিকাণ্ড! দমকলের পাঁচটি ইঞ্জিনের চেষ্টায় নিয়ন্ত্রণে এল আগুন

কী কারণে আগুন, তা খতিয়ে দেখা হচ্ছে। আগুন লাগার খবর পেয়েই আতঙ্কে নীচে নেমে আসেন সংলগ্ন আবাসনের বাসিন্দারা। তবে এই অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ হতাহত হননি।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২৪ ২১:৪২
Share: Save:

ফের অগ্নিকাণ্ডের ঘটনা কলকাতায়। শনিবার সন্ধ্যায় যোধপুর পার্কের একটি রেস্তরাঁ থেকে আগুন এবং ধোঁয়া বেরোতে দেখেন স্থানীয়েরা। খবর দেওয়া হয় দমকলে। দমকলের পাঁচটি ইঞ্জিনের চেষ্টায় সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে। দমকলের তরফে পরে জানানো হয়, রেস্তরাঁটির বেসমেন্টই আগুনের উৎসস্থল। তবে আগুনের তুলনায় ধোঁয়ার পরিমাণই বেশ ছিল বলে জানিয়েছেন দমকল আধিকারিকেরা। কী কারণে আগুন, তা খতিয়ে দেখা হচ্ছে। আগুন লাগার খবর পেয়েই আতঙ্কে নীচে নেমে আসেন সংলগ্ন আবাসনের বাসিন্দারা। তবে এই অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ হতাহত হননি।

গত কয়েক দিনে শহরের একাধিক জায়গায় আগুন লাগার ঘটনা ঘটেছে। শনিবার ভোরেই বিবাদী বাগের ৫ নম্বর গার্স্টিন প্লেসের একটি পুরনো বাড়িতে বিধ্বংসী আগুন লাগে শনিবার ভোর সাড়ে তিনটে নাগাদ। স্থানীয় সূত্রে খবর, শনিবার ভোর সাড়ে তিনটে নাগাদ বাড়িটির তিন তলা থেকে প্রথম ধোঁয়া বেরোতে দেখা যায়। ক্রমে তা ছড়িয়ে পড়ে বাড়িটির চার তলায়। খবর দেওয়া হয় দমকলে। প্রায় এক ঘণ্টা পরে ঘটনাস্থলে এসে পৌঁছয় দমকলের পাঁচটি ইঞ্জিন। পরে আসে আরও একটি। মোট ছ’টি ইঞ্জিনের সাহায্যে আগুন নেভানোর কাজ চলে। এলাকাটি ঘিঞ্জি হওয়ায় ঘটনাস্থলে দমকলের পৌঁছতে বেশ বেগ পেতে হয়।

তারও আগে গত ১৪ জুন দুপুরে আচমকাই কসবার অ্যাক্রোপলিস মলে আগুন লাগে। দ্রুত সেই আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের একাধিক ইঞ্জিন। শেষ পর্যন্ত ঘণ্টা দুয়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এখনও ওই শপিং মলটি খোলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jodhpur Park Restaurant Fire Fire Brigade
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE