Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Death

রং করতে উঠে ছাদ থেকে পড়ে মৃত্যু শ্রমিকের

পুলিশ জানিয়েছে, নীচে পড়ে যাওয়ার পরে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা বিশ্বজিৎকে মৃত ঘোষণা করেন। বিশ্বজিৎ এবং আরও এক জন শ্রমিক দু’দিকে রং করছিলেন।

An image of Death

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ০৮:২৪
Share: Save:

দোতলা বাড়ির বাইরের দিকে রং করতে গিয়ে ছাদ থেকে পড়ে মৃত্যু হল এক শ্রমিকের। শুক্রবার দুপুরে, পর্ণশ্রী থানা এলাকার কাজিপাড়া রোডে। মৃতের নাম বিশ্বজিৎ সরকার (৫০)। বাড়ি ডক্টর কে ডি মুখার্জি রোডে। কাজ করার সময়ে বিশ্বজিতের কোনও সুরক্ষা-সরঞ্জাম ছিল না বলেই জেনেছেন তদন্তকারীরা। ফলে, শ্রমিকদের সুরক্ষার বিষয়ে নজরদারি নিয়ে ফের প্রশ্ন উঠেছে।

পুলিশ জানিয়েছে, নীচে পড়ে যাওয়ার পরে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা বিশ্বজিৎকে মৃত ঘোষণা করেন। বিশ্বজিৎ এবং আরও এক জন শ্রমিক দু’দিকে রং করছিলেন। বিশ্বজিৎ কী ভাবে নীচে পড়ে গেলেন, খতিয়ে দেখছে পুলিশ।

এর আগে বৃহস্পতিবার এমনই একটি ঘটনায় তালতলা থানা এলাকার আব্দুল হালিম লেনে একটি বাড়িতে কাজ করতে গিয়ে উপর থেকে পড়ে জখম হয়েছিলেন দুই শ্রমিক। এ ক্ষেত্রেও সুরক্ষা-বিধি মানা হয়নি বলে অভিযোগ। জখম দুই শ্রমিকের নাম ছোটন দাস ও মামন পুরকাইত। তাঁদের বাড়ি জীবনতলা থানা এলাকায়।

চারতলা ওই বাড়িতে দোতলা সমান উঁচু ভারা বেঁধে প্লাস্টারের কাজ করার সময়ে ভারা থেকে নীচে পড়ে যান ছোটন ও মামন। তাঁদের নীলরতন সরকার মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ছোটনকে চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়েছে। জখম মামন হাসপাতালে ভর্তি। পুলিশের অভিযোগ, ছোটন ও মামন, দু’জনের কারও মাথাতেই হেলমেট বা অন্য কোনও সুরক্ষা-সরঞ্জাম ছিল না। এই ঘটনায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Labour
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE