Advertisement
০১ মে ২০২৪
Kolkata Medical College and Hospital

ছাত্র সংসদে নির্বাচিতদের নিয়ে কাউন্সিল মেডিক্যালে

২১ জনকে নিয়ে গড়া হয় মেডিক্যালের ছাত্র সংসদ। পড়ুয়ারা জানিয়েছিলেন, সেই সম্পর্কিত তথ্য কলেজ কর্তৃপক্ষকে দেওয়া হবে। বুধবার কলেজ কাউন্সিলের বৈঠকে ছাত্রদের ওই বিষয়টি নিয়ে আলোচনা হয়।

বুধবার কলকাতা মেডিক্যাল কলেজ কাউন্সিল সিদ্ধান্ত নিল, ২১ জন   ছাত্র সংসদ সদস্যকে নিয়েই তৈরি করা হবে তাঁদের স্টুডেন্টস কাউন্সিল।

বুধবার কলকাতা মেডিক্যাল কলেজ কাউন্সিল সিদ্ধান্ত নিল, ২১ জন ছাত্র সংসদ সদস্যকে নিয়েই তৈরি করা হবে তাঁদের স্টুডেন্টস কাউন্সিল। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ০৬:৪৭
Share: Save:

পড়ুয়ারা নিজেরাই নির্বাচন করে গঠন করেছেন ছাত্র সংসদ। কলকাতা মেডিক্যাল কলেজের সেই ছাত্র সংসদের কোনও সরকারি বৈধতা নেই। তা সত্ত্বেও বুধবার কলেজ কাউন্সিল সিদ্ধান্ত নিল, যে ২১ জন সদস্যকে নিয়ে ছাত্র সংসদ হয়েছে, তাঁদের নিয়েই তৈরি করা হবে স্টুডেন্টস কাউন্সিল।

উল্লেখ্য, ছাত্র সংসদের নির্বাচনের দাবিতে ঘেরাও, বিক্ষোভ থেকে শুরু করে অনশন, রাজপথে মিছিল— সবই দেখেছে কলকাতা মেডিক্যাল কলেজ। স্বাস্থ্য ভবনের তরফে নির্বাচনের অনুমতি না মেলায় পড়ুয়ারা নিজেরাই নির্বাচন সংঘটিত করেছিলেন। তা থেকে ২১ জনকে নিয়ে গড়া হয় মেডিক্যালের ছাত্র সংসদ। পড়ুয়ারা জানিয়েছিলেন, সেই সম্পর্কিত তথ্য কলেজ কর্তৃপক্ষকে দেওয়া হবে। বুধবার কলেজ কাউন্সিলের বৈঠকে ছাত্রদের ওই বিষয়টি নিয়ে আলোচনা হয়। কর্তৃপক্ষ জানাচ্ছেন, স্বাস্থ্য দফতরের অনুমতি না-থাকায় নির্বাচন করা যাবে না, সে কথা জানানোর পাশাপাশি মনোনীত স্টুডেন্টস কাউন্সিল গঠনের প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু সেই প্রস্তাব নাকচ করে নির্বাচনের দাবিতে অনড় ছিলেন পড়ুয়ারা।

কলকাতা মেডিক্যালের অধ্যক্ষ ইন্দ্রনীল বিশ্বাস বলেন, ‘‘ভোট সংক্রান্ত কোনও তথ্য নেওয়া হয়নি। তবে ওঁদের ২১ জনকে নিয়ে স্টুডেন্টস কাউন্সিল গড়া হল। ছাত্রদের এই কাউন্সিল কী ভাবে কাজ করবে, সেটা ঠিক হবে কলেজ কাউন্সিলের পরবর্তী বৈঠকে।’’ অন্য দিকে চতুর্থ বর্ষের ছাত্র সিদ্ধার্থশঙ্কর চক্রবর্তী বলেন, ‘‘কলেজ কর্তৃপক্ষ গণতন্ত্র মানেন না। তাই স্টুডেন্টস কাউন্সিল গড়ে দিলেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE