Advertisement
০৫ মে ২০২৪
Salman Khan in Kolkata

মোদীর পাশে সলমনকে দেখা গিয়েছে অনেক বার, শনিবার দিদি-ভাইজান প্রথম সাক্ষাৎ কালীঘাটে

মোদীর সঙ্গে সলমনের সুসম্পর্কের কথা সকলের জানা। সেটা মোদী গুজরাতের মুখ্যমন্ত্রী থাকার সময় থেকেই। কিন্তু মমতার বাড়ি কালীঘাটে এই প্রথম বার যাবেন সলমন। আসলে কলকাতাতেই আসেননি অনেক বছর।

Actor Salman Khan will Meet TMC supremo Mamata Banerjee at Kalighat on Saturday

কেন এই সাক্ষাৎ? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২৩ ১৬:৫০
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তখন গুজরাতের মুখ্যমন্ত্রী। সেই সময় থেকেই অভিনেতা সলমন খানের সঙ্গে তাঁর যোগাযোগ। ২০১৪ সালের জানুয়ারি মাসে আমদাবাদে মকর সংক্রান্তি উৎসবে মোদী ও ভাইজানকে প্রথম বার একসঙ্গে দেখা যায়। সলমনকে সঙ্গে নিয়ে ঘুড়ি উড়িয়েছিলেন গুজরাতের তৎকালীন মুখ্যমন্ত্রী। ঘুড়ির মাঞ্জা দেওয়া সুতোয় আঙুল কেটে গিয়েছিল মোদীর। ব্যান্ডেড লাগিয়ে দিয়েছিলেন সলমন। সেই সলমন আসছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। শনিবার বিকেলে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতে দিদি-ভাইজান সাক্ষাৎ হওয়ার কথা।

মোদী প্রধানমন্ত্রী হওয়ার পরেও সলমনের সঙ্গে সম্পর্কে থেকে যায়। মোদীর যে কোনও সাফল্যে টুইট করেছেন সলমন। দ্বিতীয় বার মোদী প্রধানমন্ত্রী হওয়ার পরেও সলমন টুইটে শুভেচ্ছা জানান। বিজেপি ৩০৩ আসন জেতায় শুভেচ্ছা জানিয়ে, সবাই মিলে শক্তিশালী ভারত গড়ার কথাও জানিয়েছিলেন। মোদীর মন্ত্রিসভা নিয়েও প্রশংসা শোনা গিয়েছিল বলিউড তারকার টুইটে। আবার কয়েক মাস আগের মোদীর মাতৃবিয়োগেও শোকপ্রকাশ করতে দেখা যায় সলমনকে। টুইটে প্রধানমন্ত্রীকে সান্ত্বনা দিয়ে লিখেছিলেন, ‘‘মাকে হারানোর মতো বিষাদ আর কিছুতে হয় না।’’ এ ছাড়াও বিভিন্ন সময়ে মোদী এবং সলমনকে পাশাপাশি দেখা গিয়েছে। মোদী যখন ‘স্বচ্ছ ভারত’ কর্মসূচি ঘোষণা করেন, সেখানে সাধারণকে যুক্ত করার জন্য সলমনকে আহ্বান জানিয়েছিলেন। সলমন করেওছিলেন। ঝাঁটা হাতে রাস্তায় নেমেছেন, নোংরা দেওয়াল রংও করেছেন।

মোদীর সঙ্গে এমন সম্পর্কের মধ্যেই ভাইজান মঙ্গলবার কলকাতায় ব্যক্তিগত ভাবে মমতার সঙ্গে দেখা করছেন। শাহরুখ খানের সঙ্গে বাংলা, কলকাতা এবং মমতার সম্পর্ক সকলেরই জানা। বছরে একাধিক বার তিনি কলকাতায় আসেন। আইপিএল থেকে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব— সবেতেই বাদশাকে পায় কলকাতা। কিন্তু সলমন তেমনটা নন। ১৩ বছর পর কলকাতায় পা রাখছেন সলমন। মানে শেষ বার এসেছেন বাম জমানায়। ২০০৯ সালে ‘ওয়ান্টেড’ ছবির প্রচারে।

শনিবার সলমনের মূল লক্ষ্য ইস্টবেঙ্গল ক্লাবের মাঠে শো। সন্ধ্যা ৬টায় শুরু হবে কনসার্ট। দর্শকাসনগুলিকে সলমন অভিনীত বিভিন্ন ছবির নামে ভাগ করা হয়েছে। যেমন ভাইজান জ়োন, টাইগার জ়োন, ওয়ান্টেড জ়োন, কিক জ়োন, সুলতান জ়োন, দাবাং জ়োন, রেডি জ়োন। টিকিটের দাম ৬০ হাজার টাকা পর্যন্ত। তা নিয়ে শহরে সলমন ভক্তদের উল্লাসের অন্ত নেই। সেই ব্যস্ততার ফাঁকেই দিদির বাড়ি যাবেন ভাইজান।

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, বিকেল ৪টের সময়ে কালীঘাটে যাবেন সলমন। তবে কী বিষয়ে দিদির সঙ্গে ভাইজানের কথা হবে সে ব্যাপারে কিছুই জানা যায়নি। তৃণমূলের পক্ষে বলা হচ্ছে, নিছকই সৌজন্য সাক্ষাৎ। মঙ্গলবার কলকাতায় থাকছেন জ্যাকলিন ফার্নান্ডেজ়, গুরু রনধাওয়া, সোনাক্ষী সিন্‌হা, পূজা হেগড়ে, প্রভু দেবা-সহ আরও অনেকেই। কিন্তু মুখ্যমন্ত্রীর বাড়িতে যাবেন শুধুই নায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Salman Khan Mamata Banerjee Bollywood Actor cm
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE