Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Jadavpur University

Jadavpur University: ক্যাম্পাস খোলার দাবি দৃঢ় করার ডাক

অবিলম্বে পড়ুয়াদের প্রতিষেধক দিয়ে ক্যাম্পাস খোলার দাবি জানিয়েছেন যাদবপুরের ছাত্রছাত্রীদের একাংশ।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২১ ০৫:৩৯
Share: Save:

শুধু ক্যাম্পাসের মধ্যেই নয়, বিশ্ববিদ্যালয় খোলার দাবিতে শুরু হওয়া আন্দোলনকে ক্যাম্পাসের বাইরেও ছড়িয়ে দেওয়ার পক্ষপাতী যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কলা বিভাগের ছাত্র সংসদ (আফসু)। বুধবার আফসুর চেয়ারপার্সন তীর্ণা ভট্টাচার্য জানান, ক্যাম্পাসের মধ্যে যেমন এই দাবিতে তাঁরা দৃঢ় অবস্থান নিয়েছেন, তেমনই ক্যাম্পাসের বাইরেও তাঁরা আন্দোলনকে ছড়িয়ে দিতে চান।

করোনার কারণে প্রায় দেড় বছর ক্যাম্পাস বন্ধ থাকায় পঠনপাঠন চলছে অনলাইনে। এই পরিস্থিতিতে অবিলম্বে পড়ুয়াদের প্রতিষেধক দিয়ে ক্যাম্পাস খোলার দাবি জানিয়েছেন যাদবপুরের ছাত্রছাত্রীদের একাংশ। যদিও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির (জুটা) সাম্প্রতিক এক সমীক্ষায় দেখা গিয়েছে, শিক্ষকদের সিংহভাগ মনে করছেন, করোনা পরিস্থিতিতে বিভিন্ন দিক বিবেচনা করে পুজোর আগে ক্যাম্পাস খোলা ঠিক হবে না।

ইতিমধ্যেই পড়ুয়া ও গবেষকদের প্রতিষেধক দেওয়ার বিষয়ে একটি তালিকা তৈরি করেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এর পাশাপাশি দীর্ঘদিন অব্যবহৃত থাকা ক্লাসরুম, গবেষণাগারের হাল ফেরাতেও উদ্যোগী হয়েছেন তাঁরা। ক্যাম্পাস খোলা নিয়ে শিক্ষা দফতর, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং পড়ুয়াদের নিয়ে ত্রিপাক্ষিক বৈঠকের দাবিও তুলেছেন ছাত্রছাত্রীরা। এই দাবিগুলি নিয়ে পড়ুয়াদের অবস্থান ক্যাম্পাসে বার বার চলছে। কিন্তু আফসুর মত, এই সমস্যা রাজ্যের সব শিক্ষা প্রতিষ্ঠানের। তীর্ণা বলেন, ‘‘ক্যাম্পাসের সকলে মিলে এবং অন্য ছাত্র সংগঠনকে নিয়ে এই দাবিতে জোরদার আন্দোলন গড়ে তোলা প্রয়োজন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jadavpur University coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE