×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৭ জুন ২০২১ ই-পেপার

কোভিডজয়ী সুপার ডেঙ্গি আক্রান্ত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৪ সেপ্টেম্বর ২০২০ ০১:৫৮
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

করোনা থেকে সেরে উঠে কাজে যোগ দিয়েছিলেন তিনি। ১৫ অগস্ট মুখ্যমন্ত্রীর হাত থেকে করোনা যোদ্ধার পুরস্কারও নিয়েছিলেন। এ বার ডেঙ্গিতে আক্রান্ত হলেন হাওড়া জেলা হাসপাতালের সুপার। জেলা স্বাস্থ্য দফতর সূত্রের খবর, গত সোমবার সেই সুপার নারায়ণ চট্টোপাধ্যায়ের রক্ত পরীক্ষার রিপোর্টে ডেঙ্গি ধরা পড়েছে। বর্তমানে তিনি দক্ষিণ হাওড়ার এক বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন।

জেলা স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, কিছু দিন আগে হাওড়া সিটি পুলিশের এক কর্তাও ডেঙ্গিতে আক্রান্ত হন। ওই পুলিশকর্তার বাংলোর পিছনেই লিচুবাগান কোয়ার্টার্সে থাকেন সুপার। একই এলাকায় দুই প্রশাসনিক কর্তা ডেঙ্গিতে আক্রান্ত হওয়ায় স্বাভাবিক ভাবেই উদ্বেগ ছড়িয়েছে জেলা প্রশাসনে। প্রশ্ন উঠেছে, ডেঙ্গি নিয়ন্ত্রণে হাওড়া পুরসভার ভূমিকা নিয়ে।

যদিও হাওড়া পুরসভার এক কর্তা বুধবার দাবি করেছেন, গত বছরের তুলনায় এ বছর ডেঙ্গির প্রকোপ কম। গত বছর সেপ্টেম্বরে হাওড়া পুর এলাকায় ডেঙ্গিতে আক্রান্তের সংখ্যা ছিল ৪৭৫। এ বার ৭৫। তবুও গত রবিবার থেকে ৬৬টি ওয়ার্ডেই শুরু হয়েছে ‘ডেঙ্গি বিজয় অভিযান’। ওই কর্তা বলেন, ‘‘হাওড়া জেলা হাসপাতাল চত্বর ও চিকিৎসকদের আবাসনে মশা মারার তেল ও ব্লিচিং ছড়িয়ে নর্দমা পরিষ্কার করে ওই অভিযান শুরু হয়েছিল। ফের জেলা হাসপাতাল চত্বর-সহ চিকিৎসকদের আবাসনে মশা মারার তেল ও ব্লিচিং ছড়ানো হবে।’’

Advertisement
Advertisement