Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Alipore Court

অপহরণে যাবজ্জীবন কারাবাস তিন অপরাধীর

২০১৪ সালের ফেব্রুয়ারিতে নিউ আলিপুর থানার বাসিন্দা, প্রবীণ চাড্ডা নামে এক ফ্যাশন ডিজ়াইনারকে কাজের বরাত দেওয়ার অছিলায় দক্ষিণ ২৪ পরগনার কুলতলিতে ডেকে নিয়ে যায় কয়েক জন দুষ্কৃতী।

আলিপুর আদালত।

আলিপুর আদালত। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ০৭:১১
Share: Save:

অপহরণের একটি মামলায় অভিযুক্তদের যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিল আদালত।

বুধবার আলিপুর আদালতের বিচারক শুভ্রসোম ঘোষাল এই রায় দিয়েছেন। আদালত সূত্রে জানা গিয়েছে, ২০১৪ সালের ফেব্রুয়ারিতে নিউ আলিপুর থানার বাসিন্দা, প্রবীণ চাড্ডা নামে এক ফ্যাশন ডিজ়াইনারকে কাজের বরাত দেওয়ার অছিলায় দক্ষিণ ২৪ পরগনার কুলতলিতে ডেকে নিয়ে যায় কয়েক জন দুষ্কৃতী। সেখানে প্রবীণকে আটকে রেখে কুড়ি লক্ষ টাকা মুক্তিপণ চেয়ে তাঁর বাড়িতে ফোন করে তারা। নিউ আলিপুর থানায় অভিযোগ দায়ের করেন প্রবীণের পরিজনেরা। দুষ্কৃতীদের সঙ্গে দর কষাকষি করে সাত লক্ষ টাকায় মুক্তিপণ রফা হয়। এর পরেই প্রবীণকে ছেড়ে দেওয়া হয়। প্রবীণকে অপহরণ করার অভিযোগে নিউ আলিপুর থানার পুলিশ দুধকুমার হালদার, জুলফিকার নস্কর, ওলং বৈদ্য, সঞ্জীবকুমার পুরকাইত ও রাজেশ্বর হালদার নামে পাঁচ দুষ্কৃতীকেগ্রেফতার করে।

মামলার সরকারি আইনজীবী অরবিন্দ মিশ্র বলেন, “মঙ্গলবার দুধকুমার, ওলং ও জুলফিকরকে দোষী সাব্যস্ত করেছিলেন বিচারক। উপযুক্ত প্রমাণের অভাবে সঞ্জীব এবং রাজেশকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বুধবার দোষী তিন জনের যাবজ্জীবনের নির্দেশ দিয়েছে আদালত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Alipore Court Life Imprisonment alipore jail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE