Advertisement
৩০ সেপ্টেম্বর ২০২২
Anis Khan Death Mystery

Anis Khan: খুন নয়, ছাদ থেকে পড়ে মৃত্যু ছাত্রনেতার, আনিস-কাণ্ডে চার্জশিট সিটের, খুশি নয় পরিবার

আমতা থানার তৎকালীন ওসি দেবব্রত চক্রবর্তী, এক এএসআই, এক হোম গার্ড এবং দুই সিভিক ভলান্টিয়ারের নাম রয়েছে আনিস-তদন্তে করা সিট চার্জশিটে।

আনিস খান।

আনিস খান। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২২ ১২:০০
Share: Save:

আনিস-কাণ্ডে চার্জশিট পেশ করল রাজ্য পুলিশের বিশেষ তদন্তকারী দল (সিট)। জানানো হল, হত্যা নয়, পুলিশের অভিযানের পর ছাদ থেকে পড়ে মৃত্যু হয় হাওড়ার আমতার ছাত্রনেতার। আনিসের পরিবার অভিযোগ করেছিল, খুন করা হয়েছে তাদের ছেলেকে। রাজনৈতিক ষড়যন্ত্রেরও অভিযোগ তুলেছিলেন আনিসের দাদা। তবে সেই অভিযোগ খারিজ হয়েছে এই চার্জশিটে। খুনের অভিযোগ নস্যাৎ হলেও পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন রয়েছে। চার্জশিটে নাম রয়েছে আমতা থানার তৎকালীন ওসি দেবব্রত চক্রবর্তী, এক এএসআই, এক হোম গার্ড এবং দুই সিভিক ভলান্টিয়ারের।

সিটের চার্জশিটে বলা হয়েছে, কর্নাটকের হিজাব-বিতর্ক নিয়ে নেটমাধ্যমে একটি পোস্ট করেছিলেন আনিস। তার তদন্তে তাঁর বাড়িতে যায় পুলিশ।

অন্য দিকে, আনিস খান মৃত্যু-মামলায় প্রথম থেকেই সিবিআই তদন্তের দাবি জানিয়ে এসেছে পরিবার। এর আগে কলকাতা হাই কোর্টের রায়ের পরও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা দিয়ে তদন্তের দাবি জানান মৃত ছাত্রনেতার বাবা ও দাদা। সোমবারও একই কথা জানান আনিসের দাদা। তাঁদের অভিযোগ, বিকেলে ডিভিশন বেঞ্চে শুনানি রয়েছে। তার আগে আদালতে তড়িঘড়ি চার্জশিট পেশ করে মামলার প্রক্রিয়াকে শ্লথ করার চেষ্টা করা হচ্ছে। আনিসের পরিবার অভিযোগ করেছে শাসক দলের বিরুদ্ধে। তাদের দাবি, দুর্ঘটনা নয়, পরিকল্পনা করে খুন করা হয়েছে আনিসকে।

আনন্দবাজার অনলাইনকে আনিসের দাদা সাবির খান বলেন, ‘‘আগেই প্রমাণ লোপাট হয়ে গিয়েছে। আমরাও জানতাম পুলিশ এসেছিল। আলাদা কিছু এই চার্জশিটে নেই। আমরা সিবিআই তদন্তের দাবিতে অনড় থাকব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.