Advertisement
০২ জুন ২০২৪
West Bengal

Calcutta High Court: মধ্য শিক্ষা পর্ষদের ইউনিয়ন রুমের তালা ভাঙার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট

মধ্য শিক্ষা পর্ষদের পাঁচ তলার ইউনিয়ন রুমের তালা ভেঙে আগের অবস্থায় ফিরিয়ে দিতে হবে, এমনই নির্দেশ দিলেন বিচারপতি রাজাশেখর মান্থা।

বিধাননগর পূর্ব পুলিশ কমিশনারেটকে তালা ভাঙার নির্দেশ দিল হাই কোর্ট।

বিধাননগর পূর্ব পুলিশ কমিশনারেটকে তালা ভাঙার নির্দেশ দিল হাই কোর্ট। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২২ ১২:৫৫
Share: Save:

মধ্য শিক্ষা পর্ষদের ইউনিয়ন রুমের তালা ভাঙার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। বৃহস্পতিবার বিধাননগর পূর্ব পুলিশ কমিশনারেটকে বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশ, মধ্য শিক্ষা পর্ষদের ওই বাড়ির পাঁচ তলার ইউনিয়ন রুমের তালা ভেঙে আগের অবস্থায় ফিরিয়ে দিতে হবে।

গত ৫ মে ‘জোর করে’ ইউনিয়ন রুম দখলের অভিযোগ ওঠে পর্ষদের কর্মীদের একাংশের বিরুদ্ধে। দাবি করা হয়, এটি ‘ওয়েস্টবেঙ্গল বোর্ড অব সেকেন্ডারি এডুকেশন এমপ্লয়িজ ইউনিয়ন’-এর ঘর।

মধ্য শিক্ষা পর্ষদের ইউনিয়ন রুম দখল নিয়ে দুই গোষ্ঠীর মধ্যে গোলমাল বেধেছিল। এক গোষ্ঠী জোর করে ইউনিয়ন রুমে তালা দিয়ে দেয় বলে অভিযোগ ওঠে। ‘দখল করতে না পেরে’ তালা লাগিয়ে দেওয়া হয় বলে অভিযোগ করা হয়। তার পর থেকে ওই তালা খোলা হয়নি। এ নিয়ে মামলা দায়ের হয় আদালতে।

আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায় বলেন, ‘‘কর্মচারী সমিতির অফিস যেটা ছিল, সেখানে শাসক দলের কিছু নেতার আশীর্বাদধন্য বলে দাবি করা কয়েক জন কর্মী সংগঠনের নির্বাচিত পদাধিকারীদের ইউনিয়ন রুম থেকে বার করে দিয়ে, তালা মেরে দেন। বৃহস্পতিবার পুলিশ এই ঘটনার রিপোর্ট দেয়। রিপোর্টে দেখা গিয়েছে, চাবি নিরাপত্তা আধিকারিকদের কাছে রাখা রয়েছে। যাঁরা কর্মচারী সমিতি চালান, তাঁদেরই এই রুমে ঢুকতে দেওয়া হচ্ছিল না। কোনও রাজনৈতিক দলের পৃষ্ঠপোষকতা ছাড়া এই কর্মচারী সমিতি চলে বলে জানানো হয়। তৃণমূলের কয়েক জন নেতা এই ইউনিয়ন দখল করতে চেয়েছিলেন। আজ বিচারপতি রাজাশেখর মান্থা নির্দেশ দিয়েছেন, ওই তালা অবিলম্বে খুলে দিতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE