Advertisement
২০ এপ্রিল ২০২৪
Jadavpur University

Jadavapur University: ক্যাম্পাস খোলার দাবিতে নবান্ন অভিযান

রাজ্য সরকারের পক্ষ থেকে ইচ্ছুক পড়ুয়াদের প্রতিষেধক দেওয়ার ব্যবস্থা করা হলেও শিক্ষামন্ত্রীর সঙ্গে ত্রিপাক্ষিক বৈঠকের কোনও দিন স্থির হয়নি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২১ ০৬:৩৪
Share: Save:

ক্যাম্পাস খোলার দাবিতে এ বার নবান্ন অভিযানের ডাক দিলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের একাংশ। আজ, বুধবার সেই অভিযান হবে বলে তাঁদের তরফে জানানো হয়েছে। নন্দনের সামনে থেকে মিছিল শুরু করে পড়ুয়ারা যাবেন নবান্নের দিকে।

অভিযানের নেতৃত্বে রয়েছে মূলত যাদবপুরের ইঞ্জিনিয়ারিং এবং বিজ্ঞান বিভাগের ছাত্র সংসদ। এর আগে ইচ্ছুক পড়ুয়াদের প্রতিষেধক দিয়ে ক্যাম্পাস খোলার দাবি জানানো হয়েছিল। পড়ুয়াদের দাবি ছিল, ক্যাম্পাস খোলা নিয়ে শিক্ষামন্ত্রী, পড়ুয়া এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মধ্যে ত্রিপাক্ষিক বৈঠকের ব্যবস্থা করা হোক। রাজ্য সরকারের পক্ষ থেকে ইচ্ছুক পড়ুয়াদের প্রতিষেধক দেওয়ার ব্যবস্থা করা হলেও শিক্ষামন্ত্রীর সঙ্গে ত্রিপাক্ষিক বৈঠকের কোনও দিন স্থির হয়নি। পড়ুয়ারা এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে চিঠি দেওয়ার পরে উচ্চশিক্ষা দফতরেও চিঠি দেন। কিন্তু ওই দফতর থেকে কোনও জবাব এখনও আসেনি বলেই খবর।

ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র সংসদের চেয়ারপার্সন অরিত্র মজুমদার মঙ্গলবার জানিয়েছেন, শুধু যাদবপুর নয়, অবিলম্বে রাজ্যের সব শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবি নিয়েই এই অভিযান তাঁরা করতে চলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jadavpur University Nabanna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE