Advertisement
০২ ডিসেম্বর ২০২২
State news

পার্ক সার্কাসে মৃত্যু প্রতিবাদীর, সিএএ-এনআরসির বিরুদ্ধে আন্দোলন আরও মজবুত করার ডাক

সিআইটি রোডের বাসিন্দা ওই মহিলার স্বাস্থ্য আগে থেকেই খারাপ ছিল। তা সত্ত্বেও রোজই তিনি নিয়ম করে আন্দোলনে যোগ দিতে পার্ক সার্কাসে যেতেন।

মৃত সামীদা খাতুন। ছবি: সংগৃহীত।

মৃত সামীদা খাতুন। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২০ ১৩:১৪
Share: Save:

আন্দোলনরত অবস্থাতেই গুরুতর অসুস্থ হয়ে এক মহিলার মৃত্যু হল পার্ক সার্কাসে। শনিবার রাত পৌনে ১টা নাগাদ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ওই মহিলার। মৃতার নাম সামীদা খাতুন। তাঁর বয়স হযেছিল ৫৭ বছর। তাঁর মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন পার্ক সার্কাসে সিএএ-এনআরসি বিরোধী আন্দোলনের আয়োজক অসমাত জামিল। যে আন্দোলন করাকালীন তাঁর মৃত্যু হয়েছে, তা আরও বড় আকারে এগিয়ে নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

Advertisement

সিআইটি রোডের বাসিন্দা ওই মহিলার স্বাস্থ্য আগে থেকেই খারাপ ছিল। তা সত্ত্বেও রোজই তিনি নিয়ম করে আন্দোলনে যোগ দিতে পার্ক সার্কাসে যেতেন। শনিবারও তিনি সময়মতো পার্ক সার্কাস অবস্থানস্থলে চলে গিয়েছিলেন। সন্ধ্যায় সেখানেই অসুস্থ হয়ে পড়েন তিনি।

তাঁকে প্রথমে চিত্তরঞ্জন হাসপাতাল এবং পরে ইসলামিয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই রাত পৌনে ১টা নাগাদ চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। তাঁর মৃত্যুর খবর পেয়ে পার্ক সার্কাস অবস্থানস্থলে কালো ব্যাজ পরে দুমিনিটের জন্য নীরবতা পালন করেন প্রতিবাদীরা।

আরও পড়ুন: প্রাতর্ভ্রমণের সময় বাইকআরোহীর গুলি, নিহত বিশ্ব হিন্দু মহাসভার নেতা

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.