Advertisement
১৮ জুলাই ২০২৪
Hospitals

পাঁচটি হাসপাতাল ঘুরেও শয্যা মেলেনি, অভিযোগ

রাতভর সরকারি ও বেসরকারি মিলিয়ে পাঁচটি হাসপাতালে হন্যে হয়ে ঘুরলেও ভর্তি করানো যায়নি বলে অভিযোগ তুললেন রোগীর পরিজনেরা।

An image of Hospital Bed

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২৩ ০৭:৪৬
Share: Save:

হৃদ্‌রোগে আক্রান্ত বৃদ্ধাকে নিয়ে রাতভর সরকারি ও বেসরকারি মিলিয়ে পাঁচটি হাসপাতালে হন্যে হয়ে ঘুরলেও ভর্তি করানো যায়নি বলে অভিযোগ তুললেন রোগীর পরিজনেরা। শেষে শহরের একটি সরকারি হাসপাতালের মেডিসিন বিভাগের অধীনে আইসিইউতে ভর্তি করা হয় তাঁকে।

শনিবার সকালে বিষয়টি জানতে পেরে ভবানীপুরের বাসিন্দা শবরী চক্রবর্তী নামে ওই বৃদ্ধাকে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানোর জন্য হস্তক্ষেপ করেন খোদ স্বাস্থ্য সচিব নারায়ণস্বরূপ নিগম। যদিও বৃদ্ধার পরিজনদের দাবি, শুক্রবার গভীর রাত থেকে শনিবার ভোর পর্যন্ত কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে অপেক্ষা করানো হয় তাঁদের। তার পরে জানানো হয়, সেখানে শয্যা নেই। তাঁরা আরও জানাচ্ছেন, শুক্রবার দুপুরে ওই বৃদ্ধা হৃদ্‌রোগে আক্রান্ত হন। সন্ধ্যায় তাঁকে এম আর বাঙুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে কার্ডিয়োলজি বিভাগ নেই বলে জানানো হয়। এর পরে পিজি, এন আর এস, হাওড়ার একটি বেসরকারি হাসপাতালে গেলেও ভর্তি নেওয়া হয়নি বলে অভিযোগ বৃদ্ধার মেয়ে রূপসার। শেষে তাঁরা মেডিক্যালে এসেও ভোরে ফিরে গিয়ে এম আর বাঙুরেই ভর্তি করেন ওই বৃদ্ধাকে। তবে বিভিন্ন হাসপাতাল থেকে রেফার করা কাগজপত্র দেখাননি রোগীর পরিজনেরা। এ দিন বিকেলে শবরীকে কলকাতা মেডিক্যাল কলেজের এসএসবি-তে ভর্তি করানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hospitals Patient Refer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE