Advertisement
০৩ মে ২০২৪
Cow Smuggling

অনুব্রতের হিসাবরক্ষক মণীশ কোঠারিকেও গ্রেফতার করল ইডি! তদন্তে অসহযোগিতার অভিযোগ

গরু পাচার মামলায় আরও এক গ্রেফতারি। মঙ্গলবার তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের হিসাবরক্ষক মণীশ কোঠারিকে ডেকে পাঠায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। টানা জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার করা হয় তাঁকে।

Cow smuggling Case: Ed arrested TMC Leader Anubrata Mondal’s accountant Manish Kothari

টানা জিজ্ঞাসাবাদের পর অনুব্রতের হিসাবরক্ষককে গ্রেফতার করল ইডি। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ২০:৫০
Share: Save:

গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলের হিসাবরক্ষক মণীশ কোঠারিকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। মঙ্গলবার তৃণমূল নেতার হিসাবরক্ষককে ডেকে পাঠানো হয় কলকাতার ইডি দফতরে। টানা জিজ্ঞাসাবাদের পর তাঁকে গ্রেফতার করা হয়। তাঁর বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগ করেছে ইডি।

এর আগে অনুব্রতকে হেফাজতে চাওয়ার সময় আদালতে ইডি জানিয়েছিল, অনুব্রতের মেয়ে সুকন্যা মণ্ডল, হিসাবরক্ষক মণীশ কোঠারি-সহ ১২ জনকে মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় তারা। ইডি সূত্রে খবর, ওই তালিকায় সুকন্যার গাড়িচালক তুফান মির্ধা, অনুব্রত ঘনিষ্ঠ কৃপাময় ঘোষ, অনুব্রতর বাড়ির পরিচারক বিজয় রজক-ও রয়েছেন। এ ছাড়া অনুব্রতর সহায়ক অর্ক দত্ত, অনুব্রত-ঘনিষ্ঠ তৃণমূল নেতা তথা পঞ্চায়েত প্রধান শুভঙ্কর সাধু, অনুব্রত-ঘনিষ্ঠ তৃণমূল কাউন্সিলর বিশ্বজ্যোতি বন্দ্যোপাধ্যায়, অনুব্রত-ঘনিষ্ঠ তৃণমূলকর্মী তাপস মণ্ডল-সহ আরও বেশ কয়েক জন রয়েছেন। তার মধ্যে মঙ্গলবার মণীশকে ডেকে পাঠানো হয়েছিল। টানা জিজ্ঞাসাবাদের পর তাঁকে গ্রেফতার করল ইডি। অন্য দিকে, বুধবার সুকন্যাকে দিল্লিতে তলব করা হয়েছে।

এর আগে ২০২২ সালের নভেম্বর মাসে মণীশকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। সূত্রের খবর, অনুব্রত, তাঁর স্ত্রী, কন্যা, আত্মীয়, ঘনিষ্ঠদের নামে বিপুল সম্পত্তি, একাধিক রাইস মিল, কোটি কোটি টাকার লেনদেন— ওই সব নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়।

দিল্লিতে অনুব্রতকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করেছে ইডি। তদন্তকারী সূত্রের খবর, অনুব্রত ও তাঁর ঘনিষ্ঠদের মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। অন্য দিকে, গরু পাচার মামলায় ধৃত অনুব্রত নাকি ইডিকে জানিয়েছেন যে, ওই পাচারের বিষয়ে তিনি কিছু জানেন না। পাশাপাশি, তাঁর প্রাক্তন দেহরক্ষী সহগল হোসেন তাঁর নাম ব্যবহার করে এমন কোনও কাজ করেছেন কি না, তা তিনি জানেন না বলে দাবি করেন। এই প্রেক্ষিতে কলকাতায় কেষ্টর হিসাবরক্ষককে গ্রেফতার করল ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cow Smuggling Anubrata Mondal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE