Advertisement
০৭ মে ২০২৪
EIILM Campus in Jalpaiguri

উত্তরবঙ্গের পড়ুয়াদের জন্য সুখবর! জলপাইগুড়িতে নতুন ক্যাম্পাসের উদ্বোধন করল ইআইআইএলএম-কলকাতা

১৯৯৫ সাল থেকেই ম্যানেজমেন্ট শিক্ষার জগতে অগ্রগণ্য স্থানে রয়েছে ইআইআইএলএম-কলকাতা। উচ্চতর ম্যানেজমেন্ট শিক্ষার প্রসার ছাড়াও এই ক্ষেত্রে সৃজনশীলতাকেও গুরুত্ব দিয়েছে এই শিক্ষা প্রতিষ্ঠান।

অনুষ্ঠানে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দীপককুমার রায়, অভিনেতা আবির চট্টোপাধ্যায় এবং ইআইআইএলএম-কলকাতার ডিরেক্টর আরপি বন্দ্যোপাধ্যায়।

অনুষ্ঠানে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দীপককুমার রায়, অভিনেতা আবির চট্টোপাধ্যায় এবং ইআইআইএলএম-কলকাতার ডিরেক্টর আরপি বন্দ্যোপাধ্যায়। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ২১:০৬
Share: Save:

জলপাইগুড়িতে ইস্টার্ন ইনস্টিটিউট ফর ইন্টিগ্রেটেড লার্নিং ইন ম্যানেজমেন্ট (ইআইআইএলএম)-এর নতুন ক্যাম্পাসের উদ্বোধন হল শনিবার। ২০১৮ সালে জলপাইগুড়িতে একটি ক্যাম্পাস তৈরি করেছিল ইআইআইএলএম-কলকাতা। তার ঠিক পাঁচ বছর পরে সেই জলপাইগুড়ির পান্দাপাড়ায় দ্বিতীয় একটি বড় ক্যাম্পাসের উদ্বোধন করা হল। মূলত উত্তরবঙ্গের পড়ুয়াদের কথা মাথায় রেখেই সেখানে ক্যাম্পাস তৈরির সিদ্ধান্ত নিয়েছিলেন ইআইআইএলএম কর্তৃপক্ষ। শনিবারের এই অনুষ্ঠানে ছিলেন রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দীপককুমার রায়, অভিনেতা আবির চট্টোপাধ্যায় এবং ইআইআইএলএম-কলকাতার ডিরেক্টর তথা শিক্ষাবিদ আরপি বন্দ্যোপাধ্যায়।

১৯৯৫ সাল থেকেই ম্যানেজমেন্ট শিক্ষার জগতে অগ্রগণ্য স্থান রয়েছে ইআইআইএলএম-কলকাতার। উচ্চতর ম্যানেজমেন্ট শিক্ষার প্রসার ছাড়াও সৃজনশীলতাকেও গুরুত্ব দিয়েছে এই শিক্ষা প্রতিষ্ঠান। পাশাপাশি, সদাপরিবর্তনশীল বাণিজ্য জগতের সঙ্গে খাপ খাওয়াতে সময়ের সঙ্গে বরাবরই নিজেদের দৃষ্টিভঙ্গির বদল ঘটিয়েছে ইআইআইএলএম-কলকাতা। এই শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে পড়ুয়ারা যাতে শিক্ষাজগতের সেরাদের মাঝে জায়গা গড়ে নিতে পারেন, সে দিকেও খেয়াল রাখা হয়েছে। ইআইআইএলএম কর্তৃপক্ষ জানিয়েছেন, রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের আওতায় এই জলপাইগুড়ির ক্যাম্পাসে বিবিএ, হসপিটাল ম্যানেজমেন্টে বিবিএ, বিসিএ, ইন্ডাস্ট্রি ইন্টিগ্রেটেড-এ এমবিএ এবং আইটি ও আইটিইএস-এ বিবিএ করতে পারবেন পড়ুয়ারা।

ইআইআইএলএম-কলকাতার ডিরেক্টর আরপি বন্দ্যোপাধ্যায় উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, “এ থেকেই বোঝা যায় যে, আমরা স্বল্পমেয়াদে বিশ্বাস করি না। আমাদের দীর্ঘমেয়াদি পরিকল্পনা রয়েছে। ইআইআইএলএম-কলকাতার হাজারেরও বেশি পড়ুয়া আজ দেশে-বিদেশে ছড়িয়ে রয়েছেন। বিভিন্ন সংস্থায় কর্মরত তাঁরা। উত্তরবঙ্গের ছেলেমেয়েরাও যাতে এই প্রতিষ্ঠানে পড়াশোনা করে উন্নতি করতে পারেন, আমরা সেটাই চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

EIILM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE