Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Firhad Hakim: কলকাতার মেয়র পদে ফের শপথ নিলেন ফিরহাদ হাকিম, চেয়ারপার্সন মালা রায়

মঙ্গলবার কলকাতা পুরসভায় মেয়র ও তাঁর পারিষদেরা শপথ নিলেন। পুরনির্বাচনে ১৩৪টি আসনে জয়ী হয়ে আগেই পুরবোর্ড গঠন নিশ্চিত করেছিল তৃণমূল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ ডিসেম্বর ২০২১ ১৪:২২
Save
Something isn't right! Please refresh.
ফিরহাদ হাকিম।

ফিরহাদ হাকিম।

Popup Close

কলকাতা পুরসভার মেয়র হিসাবে ফের শপথ নিলেন ফিরহাদ হাকিম। চেয়ারপার্সন হলেন মালা রায়। মঙ্গলবার পুরসভায় এক অনুষ্ঠানে মেয়র ও তাঁর পারিষদেরা শপথ নেন। পুরনির্বাচনে ১৩৪টি আসনে জয়ী হয়ে আগেই পুরবোর্ড গঠন নিশ্চিত করেছিল তৃণমূল। এর পর মহারাষ্ট্র নিবাস হলে মেয়র, চেয়ারপার্সন, মেয়র পারিষদ, বরো চেয়ারম্যানদের নাম ঠিক করে দিয়েছিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবারের এই অনুষ্ঠান ছিল নেহাতই উপচার। প্রবীণ কাউন্সিলর হিসাবে ওই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ৭৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাম প‌্যারে রাম। তিনিই মেয়র ও চেয়ারপার্সনকে শপথবাক্য পাঠ করিয়েছেন।

ডেপুটি মেয়র পদে শপথ নেন অতীন ঘোষ। মেয়র পারিষদ পদে শপথ নেন দেবাশিস কুমার, দেবব্রত মজুমদার, তারক সিংহ, অভিজিৎ মুখোপাধ্যায়, স্বপন সমাদ্দার, মিতালি বন্দ্যোপাধ্যায়, জীবন সাহা, রাম প্যারে রাম, সন্দীপন সাহা, বৈশ্বানর চট্টোপাধ্যায়, সন্দীপ বক্সী, আমিরউদ্দিন ববি। তাঁদের শপথবাক্য পাঠ করিয়েছেন মেয়র। শপথবাক্য পাঠ করানোর পর ফিরহাদ বলেন, ‘‘মেয়র বা মেয়র পারিষদ কিংবা কাউন্সিলর হলেই চলবে না, ‘যখন ডাকি তখন পাই’, এমনটাই হতে হবে। সে কারণেই মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর প্রতিনিধি করে আমাদের এখানে পাঠিয়েছেন। মনে রাখতে হবে, দায়িত্ব পালন মানে মানুষের পাশে থাকা, তাঁদের সেবা করা।’’

Advertisement

প্রসঙ্গত, দ্বিতীয় বার কলকাতার মেয়র হলেন ফিরহাদ। এর আগে ২০১৮ সালের নভেম্বর মাসে শোভন চট্টোপাধ্যায় মেয়র পদ থেকে ইস্তফা দিলে, তৎকালীন পুর ও নগরোন্নয়ন দফতরের দায়িত্বে থাকা ফিরহাদকে কলকাতার মেয়র পদে বসান মমতা। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে চতুর্থ বারের জন্য জয়ী হয়ে রাজ্যের পরিবহণ ও আবাসন মন্ত্রীর দায়িত্ব পান কলকাতা বন্দরের বিধায়ক ফিরহাদ। দলের ‘এক ব্যক্তি, এক পদ’ নীতির কথা মাথায় রেখে একটা সময় মনে হয়েছিল আর পুরভোটে প্রার্থী হবেন না ফিরহাদ। কিন্তু, ২৬ নভেম্বর তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার পর দেখা যায়, ৮২ নম্বর ওয়ার্ডে ফের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন তিনি। পুরভোটে অনেক ব‌্যবধানেই জয় পেয়েছেন তিনি। সে সব পর্ব মিটিয়ে ফের তিনি মেয়র।



Something isn't right! Please refresh.

Advertisement