Advertisement
০৪ মে ২০২৪
arrest

Arrest: ১২০০ সিম কার্ড-সহ গ্রেফতার চার জালিয়াত

গত জানুয়ারিতে ব্যাঙ্ক জালিয়াতির একটি অভিযোগ দায়ের হয়েছিল কলকাতা পুলিশের শেক্সপিয়র সরণি থানায়।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২২ ০৭:৩২
Share: Save:

ভুয়ো নথি তৈরি করে সিম কার্ড তোলা হত। তার সাহায্যে ব্যাঙ্ক জালিয়াতি করত একটি চক্র। সেই চক্রের চার জনকে গ্রেফতার করল কলকাতা পুলিশের ব্যাঙ্ক জালিয়াতি দমন শাখা।পুলিশের দাবি, ধৃতেরা তাদের নাম জানিয়েছে পরশ, তৌসিফ, মনিরুল এবং সায়েদ আলম। এদের মধ্যে পরশের বাড়ি ঝাড়খণ্ডের জামতাড়ায় বলে জানা গিয়েছে। যা থেকে তদন্তকারীদের অনুমান, চক্রটি জামতাড়া গ্যাংয়ের সঙ্গে যুক্ত।

জানা গিয়েছে, গত জানুয়ারিতে ব্যাঙ্ক জালিয়াতির একটি অভিযোগ দায়ের হয়েছিল কলকাতা পুলিশের শেক্সপিয়র সরণি থানায়। সেই ঘটনার তদন্তে নেমে মুর্শিদাবাদ থেকে পরশকে গ্রেফতার করা হয়। তাকে জেরা করে খোঁজ মেলে অন্য তিন জনের। ধৃতদের কাছ থেকে মোট ১২০০টি চালু থাকা সিম কার্ড উদ্ধার হয়েছে।

লালবাজারের এক তদন্তকারী আধিকারিক জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃতেরা জানিয়েছে, প্রথমে সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সেটি ব্যবহারকারীর ছবি নিত তারা। সেই ছবি দিয়ে তৈরি করত ভুয়ো পরিচয়পত্র। এর পরে সেই পরিচয়পত্র এবং সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য কাজে লাগিয়ে খুলে ফেলত ব্যাঙ্ক অ্যাকাউন্ট। সেই সব অ্যাকাউন্টই ব্যবহার করা হত হাতিয়ে নেওয়া টাকা রাখার জন্য। রবিবার ধৃতদের ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে ২৭ জুন পর্যন্ত পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক। তদন্তকারীদের দাবি, ধৃতদের জেরা করে চক্রের বাকি সদস্যদের খোঁজ পাওয়া যেতে পারে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

arrest Kolkata Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE