Advertisement
৩০ নভেম্বর ২০২২
Durga Puja 2022

পুজোর রাতে রোজ হাজার খানেক বেসরকারি বাস শহর ও শহরতলিতে, চলবে ১০০ সরকারি বাসও

পুজোর ভিড় সামাল দেওয়ার জন্য বেসরকারি পরিবহণের উপর অনেকটাই নির্ভর করতে হচ্ছে। এগিয়ে এসেছে বেসরকারি বাস মালিকদের সংগঠনগুলিও। শহর এবং শহরতলিতে চলবে এক হাজার বাস।

পুজোয় শহরতলিতেও সারা রাত চলবে বাস।

পুজোয় শহরতলিতেও সারা রাত চলবে বাস। —ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২২ ১৪:৪২
Share: Save:

করোনা অতিমারির কারণে গত দু’বছরের পুজোয় জাঁকজমক ও ভিড়ভাট্টা অনেকটাই ম্লান ছিল। এ বছর কোনও নিষেধাজ্ঞাই নেই। তাই আগের মতো তৃতীয়া থেকেই রাস্তায় মানুষের ঢল। তবে সেই ভিড় সামাল দিতে তৈরি রাজ্য। পরিবহণ দফতর সূত্রে খবর, পুজোর সময় সরকারি বাসের পাশাপাশি বাড়ানো হয়েছে বেসরকারি বাসের সংখ্যাও। শহর ও শহরতলি মিলিয়ে রাতভর চলবে হাজারখানেক বেসরকারি বাস। পরিবহণ দফতর সূত্রে খবর, শুধু দিনে নয়, রাতেও কলকাতার রাস্তায় চলবে সরকারি বাস। সেই সংখ্যাটা প্রায় একশো।

তবে পুজোর ভিড় সামাল দেওয়ার জন্য বেসরকারি পরিবহণের উপর অনেকটাই নির্ভর করতে হচ্ছে। এগিয়ে এসেছে বেসরকারি বাস মালিকদের সংগঠনগুলিও। বেসরকারি বাস মালিকদের সংগঠন সিটি সাব আর্বান বাস সার্ভিসেসের নেতা টিটু সাহা বলেন, ‘‘আমরা সরকারকে চিঠি দিয়ে জানিয়েছি যে, বাস নামাব। এ-ও জানিয়েছি, দিনের বেলা এমনি দিনে যেমন বাস চলে চলবে। রাতে শহর, শহরতলিতে হাজার বাস নামাব।’’ কেন এই পদক্ষেপ, তা-ও স্পষ্ট করেছেন টিটু। তাঁর কথায়, ‘‘শুধু শহরেই বাস চললে হবে না। শহরতলির সঙ্গেও যোগাযোগ রক্ষা করতে হবে। আর সেটা রাত থেকে ভোর পর্যন্ত চলতে হবে। কারণ রাতে মফস্‌সলের বহু মানুষ ঠাকুর দেখতে শহরে আসেন। ভোরে বাড়ি ফিরে যান। তাঁদের কথা ভেবেই ষষ্ঠী থেকে নবমী পর্যন্ত রাতে চলবে প্রায় ১ হাজার বেসরকারি বাস।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.