Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Specially Abled

করোনা কালে বিশেষ ভাবে সক্ষমদের জন্য টিকাকরণের উদ্যোগ

সংস্থাটির দাবি, টিকাকরণ নিয়ে বিশেষ ভাবে সক্ষম শিশুদের মধ্যে আশঙ্কা ছিল। কিন্তু ওই সংস্থায় যাওয়া তাদের কাছে নিজের বাড়িতে যাওয়ার মতো ছিল।

বিশেষ ভাবে সক্ষমদের জন্য টিকাকরণের উদ্যোগল

বিশেষ ভাবে সক্ষমদের জন্য টিকাকরণের উদ্যোগল —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২১ ১৬:৫৫
Share: Save:

করোনা কালে ভিন্নধর্মী ভাবনা। এ বার বিশেষ ভাবে সক্ষম শিশুদের টিকাকরণের জন্য এগিয়ে এল শিক্ষা প্রতিষ্ঠান ‘আই ক্যান ফ্লাই’। সব মিলিয়ে এখনও পর্যন্ত বিশেষ ভাবে সক্ষম শিশু-সহ শতাধিক ব্যক্তির টিকাকরণ করেছে ওই সংস্থাটি।

সংস্থাটির সূত্রে জানা গিয়েছে, গত ২৮ মে অর্থাৎ শুক্রবার তারা একশোর বেশি মানুষের টিকাকরণ করেছে। ওই তালিকায় বিশেষ ভাবে সক্ষম শিশুরা ছাড়াও রয়েছেন শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষক, শিক্ষিকা এবং কর্মীরা। সংস্থাটির দাবি, টিকাকরণ নিয়ে বিশেষ ভাবে সক্ষম শিশুদের মধ্যে আশঙ্কা ছিল। কিন্তু ওই সংস্থায় গিয়ে টিকা নেওয়া তাদের কাছে নিজের বাড়িতে যাওয়ার মতোই ছিল বলেই জানাচ্ছে ‘আই ক্যান ফ্লাই’।

সংস্থাটির আরও দাবি, গোটা টিকাকরণ প্রক্রিয়াই মসৃণ ভাবে মিটেছে। সাইকোথেরাপিস্ট তথা সংস্থাটির প্রতিষ্ঠাতা মিনু বুধিয়া বলেন, ‘‘আমার জীবন এবং হৃদয় জুড়ে যে সব শিশুরা রয়েছে এবং এই সংস্থার মেরুদণ্ড স্বরূপ যে সব কর্মীরা রয়েছেন তাঁদের এই টিকাকরণ আমার উপহার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Specially Abled COVID Vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE