Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Kolkata Metro Railway

কাজ প্রায় শেষ, রেলমন্ত্রীর সময় পাওয়া গেলে জোকা-তারাতলা রুটে বড়দিনের আগেই ছুটবে মেট্রো

বুধবার জিএম জানান, পরিকাঠামোগত সব কাজই প্রায় শেষ হয়ে গিয়েছে। বুধবারই কলকাতা বন্দরে এসে পৌঁছেছে মেট্রো স্টেশনের স্বয়ংক্রিয় দরজা। সেগুলি স্টেশনে বসাতে ৩-৪ দিন সময় লাগতে পারে।

রেলমন্ত্রীর সময় পাওয়া গেলে জোকা-তারাতলা রুটে বড়দিনের আগেই ছুটবে মেট্রো।

রেলমন্ত্রীর সময় পাওয়া গেলে জোকা-তারাতলা রুটে বড়দিনের আগেই ছুটবে মেট্রো। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২২ ২০:২৩
Share: Save:

শহরবাসীর দীর্ঘ প্রতীক্ষার অবসান হতে চলেছে। সব কিছু পরিকল্পনামাফিক এগোলে চলতি মাসেই যাত্রীসাধারণের জন্য খুলে যাবে জোকা-তারাতলা রুটের মেট্রোর দরজা। বুধবার মেট্রো রেলের জেনারেল ম্যানেজার (জিএম) অরুণ অরোরা সংবাদ মাধ্যমকে জানান, অল্প যে কয়েকটি কাজ বাকি তা ১০ ডিসেম্বরের মধ্যে শেষ হয়ে যাবে। তার পর রেলমন্ত্রীর সময় পাওয়া গেলেই আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন হবে এই মেট্রো রুটের।

বুধবার জিএম জানান, পরিকাঠামোগত সব কাজই প্রায় শেষ হয়ে গিয়েছে। বুধবারই কলকাতা বন্দরে এসে পৌঁছেছে মেট্রো স্টেশনের স্বয়ংক্রিয় দরজা। সেগুলি স্টেশনে বসাতে ৩-৪ দিন সময় লাগতে পারে বলে জানিয়েছেন তিনি। তবে তিনি এ-ও জানিয়েছেন, যাবতীয় কাজ ১০ ডিসেম্বরের মধ্যে শেষ হয়ে যাবে। নয়া এই মেট্রো রুটের উদ্বোধনের জন্য রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সময় চাওয়া হয়েছে। তিনি সময় করতে পারলেই গড়াবে মেট্রোর চাকা। জোকা-তারাতলা রুটে মোট ৬টি স্টেশন থাকছে। আগেই এই মেট্রো রুটে সম্ভাব্য ভাড়ার তালিকা প্রকাশ করা হয়েছিল মেট্রোরেলের তরফে।

জিএম জানিয়েছেন, নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত মেট্রো রুটের কাজও প্রায় শেষের পথে। তবে এই রুটের জন্য নিরাপত্তা সংক্রান্ত ছাড়পত্র এখনও পাওয়া যায়নি। তবে সব কিছু ঠিক ভাবে চললে নতুন বছরের শুরুতেই গড়াতে পারে নিউ গড়িয়া-রুবি মেট্রোর চাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Metro Railway
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE