Advertisement
১৩ জুন ২০২৪
Lal Bazar

ক্ষুদিরাম ‘অপরাধী’, অভিযোগ পুলিশে

বুলবুল ইসলাম নামে এক ব্যক্তি সরাসরি কলকাতা পুলিশের ফেসবুক পেজেও অভিযোগ তুলেছেন।

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২০ ০২:২৬
Share: Save:

একটি হিন্দি ওয়েব সিরিজের ‘মোস্ট ওয়ান্টেড’-এর তালিকায় ক্ষুদিরাম বসুর ছবি! রবিবার ওই ওয়েব সিরিজের দ্বিতীয় ভাগ রিলিজ করতেই সোশ্যাল মিডিয়ায় হইচই পড়ে যায়। স্বাধীনতা সংগ্রামী ক্ষুদিরাম বসুকে কী ভাবে এক জন ‘মোস্ট ওয়ান্টেড’ হিসেবে দেখানো হল, তা নিয়ে প্রশ্ন তোলার পাশাপাশি ইতিহাসকে বিকৃত এবং কুরুচিপূর্ণ করা হয়েছে বলেও অনেকে মন্তব্য করেছেন। লালবাজারের সাইবার ক্রাইম শাখায় অভিযোগ করেছে চারটি বাম ছাত্র সংগঠন।

বুলবুল ইসলাম নামে এক ব্যক্তি সরাসরি কলকাতা পুলিশের ফেসবুক পেজেও অভিযোগ তুলেছেন। তিনি অভিযোগে জানিয়েছেন, এক জন স্বাধীনতা সংগ্রামীকে অসম্মান করার অধিকার কারও নেই। এই অসম্মান দেশের অসম্মান। বিষয়টি নিয়ে আজ, সোমবার রাজ্য জুড়ে বিক্ষোভের ডাক দিয়েছে ডিএসও।

এ দিন দুপুর থেকে ওই ওয়েব সিরিজে ক্ষুদিরাম বসুকে অপরাধী হিসেবে দেখানোর প্রতিবাদে সোশ্যাল মিডিয়ায় অভিযোগের ঝড় উঠলে সিরিজের প্রযোজক সংস্থার তরফ থেকে ক্ষমা চাওয়া হয়েছে। বলা হয়েছে, কোনও বিশেষ গোষ্ঠীকে আঘাত দেওয়া তাঁদের উদ্দেশ্য নয়। তাঁরা জানিয়েছেন, ‘অনবধানতাবশত’ ক্ষুদিরামের ছবি দেখানো হয়েছে। ভুল শুধরে নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lal Bazar Khudiram Bose Web Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE