Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Kolkata Poice

বাইকে ভর্তি কমলা বিস্ফোরক! দুই পাচারকারীকে গ্রেফতার করল এসটিএফ

গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার এসটিএফের একটি দল পৌঁছে গিয়েছিল সোনারপুর-বামনঘাটা হাইওয়েতে। সন্দেহজনক দু’টি বাইক আটক করে তারা। তাতে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় কমলা বিস্ফোরক পদার্থ।

এসটিএফের জালে দুই বিস্ফোরক পাচারকারী।

এসটিএফের জালে দুই বিস্ফোরক পাচারকারী। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ১৮:৫৭
Share: Save:

কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স বা এসটিএফের জালে দুই বিস্ফোরক পাচারকারী। বাইকে বিস্ফোরক ভরে তাঁরা পাচারের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিলেন বলে অভিযোগ। সোনারপুর-বামনঘাটা হাইওয়ে থেকে তাঁদের গ্রেফতার করা হয়েছে।

গোপন সূত্রে খবর পেয়ে মঙ্গলবার এসটিএফের একটি দল পৌঁছে গিয়েছিল সোনারপুর-বামনঘাটা হাইওয়েতে। সন্দেহজনক ২টি বাইক আটক করে তারা। বাইক ২টিতে তল্লাশি চালিয়ে প্রচুর বিস্ফোরক পদার্থ পুলিশের হাতে আসে।

বাইক আরোহীদের গ্রেফতার করা হয়। ধৃতদের নাম শেখ রমজান ওরফে লালাই, বয়স ৬২ বছর এবং শেখ ফিরোজ, বয়স ৩২ বছর। তাঁরা ২ জনেই বীরভূমের দুবরাজপুরের বাসিন্দা। তাঁদের কাছ থেকে ৪০ কেজি বিস্ফোরক পদার্থ পাওয়া গিয়েছে বলে জানিয়েছে পুলিশ। তাদের অনুমান, কমলা রঙের সেই বিস্ফোরক আর্সেনিক সালফাইড। পাচারের উদ্দেশ্যে বিস্ফোরক নিয়ে যাচ্ছিলেন রমজান এবং ফিরোজ, দাবি পুলিশের।

ধৃতদের আদালতে তোলা হলে দু’জনকেই ১৪ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। তাঁদের জিজ্ঞাসাবাদ করে পাচারচক্র সম্পর্কে আরও তথ্য সংগ্রহের চেষ্টা করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Poice Explosive arrest STF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE