Advertisement
০৬ ডিসেম্বর ২০২২
Kolkata Police

পুজোয় ৩৫ হাজার ট্র্যাফিক মামলা দিল কলকাতা পুলিশ! ৫ দিনে পার্কিংয়ের তোয়াক্কা করেননি সাড়ে ১১ হাজার

পুজোর ষষ্ঠী থেকে দশমী ট্র্যাফিক আইন ভেঙেছেন বহু মানুষ। তবে সবচেয়ে বেশি আইন ভাঙা হয়েছে পার্কিংয়ে। গতির সীমাও লঙ্ঘন করেছেন প্রায় সাড়ে সাত হাজার।

পুজোয় ঘুরতে বেরিয়ে মামলা।

পুজোয় ঘুরতে বেরিয়ে মামলা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২২ ১৮:৪৩
Share: Save:

পুজোর কলকাতায় মণ্ডপ দর্শনে বেরিয়ে ট্র্যাফিক মামলার শিকার হয়েছেন ৩৪ হাজার ৬৮৯ জন। দুর্গাপুজোর ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত পাঁচদিনে এতগুলিই ট্র্যাফিক মামলা দায়ের করা হয়েছে বলে কলকাতা ট্রাফিক পুলিশ সূত্রে খবর। তবে সবচেয়ে বেশি ট্রাফিক আইন ভাঙা হয়েছে সপ্তমী, অষ্টমী এবং নবমীর দিন।

Advertisement

পুলিশসূত্রে পাওয়া খবর থেকে জানা যাচ্ছে, দুর্গাপুজোর পাঁচদিনে সবচেয়ে বেশি সমস্যা হয়েছে গাড়ি পার্কিং নিয়েই। মণ্ডপ থেকে কয়েক কিলোমিটার দূরে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থায় প্রতিবারই ভোগান্তির শিকার হন দর্শনার্থীরা। বিশেষ করে বয়স্কদের সঙ্গে নিয়ে ঠাকুর দেখতে বেরিয়ে এমন সমস্যায় মুখোমুখি হতে হয় অনেককেই। কলকাতা পুলিশ সূত্রে জানা গিয়েছে, পাঁচদিনে ১১ হাজার ৪৯৮টি পার্কিংয়ের নিয়ম ভাঙার মামলা হয়েছে। এর মধ্যে সপ্তমীতে এই সমস্যা দেখা গিয়েছে সবচেয়ে বেশি।

ট্র্যাফিক আইন ভাঙার ঘটনায় পার্কিংয়ের পরেই রয়েছে হেলমেট না পড়ে দু’চাকার গাড়ি চালানোর মামলা। ৭৩০২টি হেলমেট ছাড়া গাড়ি চালানোর মামলা হয়েছে পাঁচ দিনে। এর মধ্যে নবমীর দিন হেলমেট ছাড়া বাইকারোহীদের সংখ্যা ছিল সবচেয়ে বেশি।

সংখ্যার নিরিখে তৃতীয় স্থানে রয়েছে গতির সীমা লঙ্ঘনের ঘটনা। পাঁচ দিনে ৫৭৭৫টি গতি লঙ্ঘনের মামলা করেছে কলকাতা পুলিশ। এ ছাড়া ট্র্যাফিক সিগন্যাল ভাঙায় ২১৮৬টি এবং স্টপলাইনের নির্দেশ না মানার মামলাও হয়েছে ২২৫৩টি।

Advertisement

পুলিশ সূত্রে খবর পাঁচদিনের পুজোয় ষষ্ঠী এবং দশমী ছাড়া বাকি তিনদিনই ট্রাফিক আইন লঙ্ঘনের ঘটনা ঘটেছে প্রতিদিন সাত হাজারের বেশি। এর মধ্যে সপ্তমীতে সবচেয়ে বেশি ট্রাফিক আইন ভাঙা হয়েছে। ৭৯৮২টি মামলা হয়েছে সপ্তমীতে। অষ্টমী এবং নবমীতে ট্রাফিক মামলা হয়েছে ৭৬৮৭টি এবং ৭২৫০টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.