Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Weather Forecast

অষ্টমী, নবমী, দশমীর আবহাওয়ার পূর্বাভাস দিল হাওয়া অফিস, দেখে নিন কবে কোথায় কেমন বৃষ্টি

পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে উত্তর-পূর্ব সংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। দুইয়ের প্রভাবে বৃষ্টি হবে।

পুজোর কলকাতায় আকাশ থাকবে মেঘলা।

পুজোর কলকাতায় আকাশ থাকবে মেঘলা। —ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২২ ১৪:২৩
Share: Save:

পুজোর মরসুমে রাজ্য জুড়েই বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। সপ্তমী থেকে দশমী, পুজোর চার দিনই হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের একাধিক এলাকায়। ভিজবে উত্তরবঙ্গও।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, সপ্তমী, অষ্টমী এব‌ং নবমীর দিন দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। রবিবার ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের বেশ কিছু এলাকায়। বিকেলে পশ্চিম মেদিনীপুরে বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। বৃষ্টি হয়েছে মালদহেও।

তা ছাড়া, আবহাওয়া দফতর জানিয়েছে, অষ্টমী এবং নবমীতেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই মেদিনীপুরে। দক্ষিণ ২৪ পরগনার কিছু এলাকায় অষ্টমীতে ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

দশমীতে বৃষ্টি কিছুটা কমতে পারে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দশমীর দিন কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলা।

কলকাতায় পুজোর ক’টা দিন আকাশের মুখ ভার থাকবে বলেই জানাচ্ছেন আবহবিদরা। হাওয়া অফিস সূত্রে খবর, সপ্তমী, অষ্টমী এবং নবমীর কলকাতা মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে। আকাশ মূলত মেঘলা থাকবে। দশমীতে বৃষ্টির পরিমাণ কিছুটা কমবে।

উত্তরবঙ্গেও পুজোর চার দিন সামান্য বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। সপ্তমীতে ভিজতে পারে মালদহ এবং দক্ষিণ দিনাজপুরের কয়েকটি এলাকা। পুজোর বাকি দিনগুলিতে উত্তরবঙ্গের কোথাও কোথাও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে, জানিয়েছে হাওয়া অফিস।

আবহাওয়া দফতর সূত্রে খবর, পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। যার ফলে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে জলীয় বাষ্পের আনাগোনা রয়েছে। পাশাপাশি আগামী ২৪ ঘণ্টার মধ্যে উত্তর-পূর্ব সংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। পুজোর মধ্যে এই জোড়া ঘূর্ণাবর্তের প্রভাব পড়তে চলেছে দক্ষিণবঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Forecast Rain fall DurgaPuja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE