Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Kolkata Municpal Corporation

KMC: ভাল কাজ করলে দল দেখবে, দলে কোনও লবি নেই, বললেন মমতা

জয়ী কাউন্সিলরদের নিয়ে বৃহস্পতিবার বৈঠকে বসেছিলেন মমতা। সেখানে দলের নতুন এবং পুরনো কাউন্সিলরদের মাথা নিচু করে কাজ করার পরামর্শ দেন নেত্রী।

সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়।

সাংবাদিক বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ১৮:৫৬
Share: Save:

তৃণমূলে কোনও ‘লবি’ নেই, জানিয়ে দিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুরবোর্ড গঠনের বৈঠকে জয়ী কাউন্সিলরদের উদ্দেশে নেত্রী মমতা বললেন, ‘‘ভাল কাজ করুন। যে কাজ করবে তার ভাল হবে।’’ অর্থাৎ তিনি বোঝাতে চাইলেন, তাঁর দলে ব্যক্তি নয়, কাজই শেষ কথা।

পুরভোটে জয়ী কাউন্সিলরদের নিয়ে বৃহস্পতিবার পুরবোর্ড গঠনের বৈঠকে বসেছিলেন মমতা। সেখানে দলের নতুন এবং পুরনো কাউন্সিলরদের মাথা নিচু করে কাজ করার পরামর্শ দেন নেত্রী। একই সঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘দলের উপর বিশ্বাস রাখুন, সব হবে। এখানে ব্যক্তিগত লবি নেই। কাজ করতে হবে।’’ কাজ না করলে কী হবে, তা-ও অবশ্য একইসঙ্গে জানিয়ে দেন মমতা। স্পষ্ট করেই নেত্রী বলেন, ‘‘যাঁরা কাজ করবেন, না দল তাঁদের জন্য সিদ্ধান্ত নেবে। মনে রাখবেন দলে একটাই লবি— জোড়াফুল। আমাদের সবার নেতা জোড়াফুল। আর জোড়াফুলের নেতা মা-মাটি-মানুষ।’’

পুরভোটে এ বার ৪০ জন নতুন প্রার্থী কাউন্সিলর হয়ে এসেছেন। এঁদের মধ্যে রাজ্যের নারী ও শিশুকল্যাণ মন্ত্রী শশী পাঁজার মেয়ে পূজা, নগরোন্নয়ন প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের ছেলে সৌরভ, বিপর্যয় মোকাবিলা দফতরের মন্ত্রী জাভেদ আহমেদ খানের ছেলে ফৈয়াজ, প্রয়াত বাম নেতা ক্ষিতি গোস্বামীর মেয়ে বসুন্ধরাও রয়েছেন। মমতা নতুন কাউন্সিলরদের উঠে দাঁড়াতে বলেন। পরামর্শ দেন, ‘‘ভাল কাজ করতে হবে। কাউন্সিলরদের কাজ সহজ নয়। অভিজ্ঞতার দরকার হয়। সেই অভিজ্ঞতা অর্জন করতে হবে।’’ অন্য দিকে, দলের ১৩৪ জন জয়ী কাউন্সিলরকেই সতর্ক করে মমতা বলেন, ‘‘কাজ করুন। কে কেমন কাজ করছেন, তার রিপোর্ট নেওয়া হবে। কাজের রিভিউ করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE