Advertisement
১৬ জুলাই ২০২৪
Death Of A MBBS Student

অজানা সংক্রমণে মৃত্যু ডাক্তারি পড়ুয়ার

মেডিক্যাল কলেজ হাসপাতালের তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন। বৃহস্পতিবার বারাসতের একটি বেসরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

An image of Death

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বারাসত শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ০৬:৫৭
Share: Save:

অজানা সংক্রমণে মৃত্যু হল এমবিবিএসের এক পড়ুয়ার। বারাসতের বাসিন্দা পৃথ্বীরাজ দাস (২২) নামে ওই যুবক ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালের তৃতীয় বর্ষের ছাত্র ছিলেন। বৃহস্পতিবার বারাসতের একটি বেসরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয়। জানা যাচ্ছে, গত ১২ ডিসেম্বর কলেজে থাকার সময়েই বমি ও পেট খারাপের সমস্যা দেখা যায় ওই পড়ুয়ার। তখন হাসপাতালেই চিকিৎসকদের দেখান তিনি। তাঁরা পৃথ্বীরাজকে কিছু পরীক্ষার পরামর্শ দেন। তবে, ওই যুবক সে দিন বাড়ি চলে যান।

সূত্রের খবর, ১৩ তারিখ আচমকা শ্বাসকষ্ট হওয়ায় পৃথ্বীরাজ নিজেই হাসপাতালে ভর্তি হওয়ার জন্য বলেন। সেই মতো পরিজনেরা তাঁকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন। পরীক্ষায় দেখা যায়, ওই পড়ুয়ার প্লেটলেট ১৪ হাজারে নেমে গিয়েছে। তবে, তাঁর ডেঙ্গি পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছিল। জানা গিয়েছে, মাসখানেক আগে পৃথ্বীরাজ জ্বরে আক্রান্ত হলেও ডেঙ্গি ধরা পড়েনি। চিকিৎসকেরা জানিয়েছেন, সেপসিসের কারণে ওই ছাত্রের বিভিন্ন অঙ্গ ক্ষতিগ্রস্ত হচ্ছিল। হাসপাতালে ভর্তির পরে পাঁচ বার কার্ডিয়াক অ্যারেস্ট হয়। তার পরে তিনি মারা যান। কী কারণে ওই যুবক সেপসিসে আক্রান্ত
হয়েছিলেন, তা জানতে তাঁর রক্তের নমুনা কালচারে পাঠানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Barasat Virus Infection
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE