Advertisement
০২ মে ২০২৪
Kolkata Metro Suicide

আবার মেট্রোয় আত্মহত্যার চেষ্টা! ব্যস্ত সময়ে দীর্ঘ ক্ষণ বন্ধ পরিষেবা, দুর্ভোগের শিকার নিত্যযাত্রীরা

বৃহস্পতিবার সকালে ব্যস্ত সময়ে বন্ধ হয়ে গেল মেট্রো চলাচল। চরম দুর্ভোগের স্বীকার হলেন কর্মস্থলের পথে বেরোনো যাত্রীরা। মেট্রোরেল সূত্রে জানানো হয়েছে, গিরীশ পার্ক স্টেশনে ওই আত্মহত্যার চেষ্টা হয়েছে।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ১০:২৮
Share: Save:

আবার আত্মহত্যার চেষ্টা মেট্রো স্টেশনে। যার জেরে বৃহস্পতিবার সকালে ব্যস্ত সময়ে বন্ধ হয়ে যায় মেট্রো চলাচল। চরম দুর্ভোগের শিকার হলেন কর্মস্থলের পথে রওনা হওয়া মেট্রোযাত্রীরা। কারণ ১০টা বাজার কিছু আগে মেট্রোরেলের তরফে ঘোষণা করা হয়, অনির্দিষ্ট কালের জন্য টালিগঞ্জগামী সমস্ত মেট্রো চলাচল বন্ধ থাকবে।

মেট্রো রেল সূত্রে জানা গিয়েছে, গিরীশ পার্কের কাছে এক মেট্রোযাত্রী আত্মহত্যার চেষ্টা করার জন্যই বন্ধ করতে হয়েছে পরিষেবা। যদিও শেষ পর্যন্ত তাঁকে বাঁচানো গিয়েছে। সকাল ৯টা ৫৫ মিনিটে মেট্রো কর্তৃপক্ষ খবর পান এক ব্যক্তি আত্মহত্যার চেষ্টা করেছেন। খোঁজ নিয়ে জানা যায়, ওই যাত্রী একটি মেট্রোরেলেরই প্রথম কামরায় সফর করছিলেন। গিরীশ পার্ক মেট্রো স্টেশনের ডাউন লাইনে আচমকাই তিনি ঝাঁপ দেন। খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই বন্ধ করে দেওয়া হয় মেট্রোর পাওয়ার ব্লক। বন্ধ হয়ে যায় টালিগঞ্জগামী মেট্রোরেল চলাচল। ব্যস্ততার সময় দুর্ভোগের শিকার হন যাত্রীরা।

তবে মেট্রো সূত্রে খবর, আধ ঘণ্টার মধ্যেই পরিষেবা স্বাভাবিকও হয়ে য়ায়। সকাল ৯ টা ৫৫-এ বন্ধ হওয়ার পর আবার ১০টা বেজে ২০ মিনিটে শুরু হয় টালিগঞ্জগামী মেট্রো চলাচল।

মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে, ওই ঘটনার পর ১০টা বেজে ৪ মিনিটে পাওয়ার ব্লক বন্ধ হয়। ১০টা ১২ মিনিটে ওই যাত্রীকে বাঁচানো হয়। ১০টা ১৭ মিনিটে ‘থার্ড রেলপাওয়ার চার্জ’ হয়। তার পরেই ১০টা ২০ মিনিটে ফের চালু হয় টালিগঞ্জগামী মেট্রো চলাচল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Metro Rail
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE