Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

Durga Puja 2021- Kolkata Metro: পুজোর রাতে শেষ মেট্রোর সময় পিছোচ্ছে, তবে এ বারও সারা রাত পরিষেবা নয়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৬ অক্টোবর ২০২১ ১৮:৩৭
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

পুজোর সময়ে রাতের বিধিনিষেধ শিথিল করেছিল রাজ্য সরকার। এ বার মেট্রো জানাল, পুজোর ক’দিন বেশি রাত পর্যন্ত পরিষেবা মিলবে। বুধবার এক বিবৃতিতে মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, সপ্তমী, অষ্টমী এবং নবমীর দিন আপ-ডাউন মিলিয়ে ২০৪টি মেট্রো রেল চলবে। এর মধ্যে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বরের মধ্যে প্রতি দিন চলবে ১৭১টি ট্রেন।
সপ্তমী, অষ্টমী এবং নবমী— পুজোর তিন দিন দমদম থেকে দক্ষিণেশ্বর এবং দমদম থেকে কবি সুভাষ রুটে প্রথম ট্রেন চলাচল শুরু হবে সকাল ১০টা থেকে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ রুটে শেষ ট্রেন ছাড়বে রাত ১০টা ৪৮ মিনিটে। দমদম-কবি সুভাষ এবং কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার শেষ ট্রেন ছাড়বে রাত ১১টায়। বিকেল ৪টে থেকে রাত ৮টা পর্যন্ত আপ এবং ডাউনে ৬ মিনিট অন্তর ট্রেন চলবে বলে জানিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ। তবে দশমীতে সকাল ১০টা থেকে মেট্রো চলাচল শুরু হলেও শেষ ট্রেন রাত সাড়ে ৯টায়। ওই দিন সকাল ১১টা ১০ মিনিট থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত ১০ মিনিট অন্তর মেট্রো চলবে।

Advertisement
গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।


মেট্রো রেল কর্তৃপক্ষ জানিয়েছেন, পুজোর ওই ক’দিনও কোনও টোকেন দেওয়া হবে না। একমাত্র স্মার্ট কার্ড ব্যবহার করে মেট্রোয় উঠতে হবে। একই সঙ্গে যাত্রীদের দূরত্ববিধি বজায় রাখার কথাও বলেছেন মেট্রো কর্তৃপক্ষ। তবে সময় সীমা বাড়লেও ট্রেনের সংখ্যা কমছে। নিয়মিত ২৬৬টি ট্রেনের বদলে সপ্তমী, অষ্টমী এবং নবমীতে ২০৪টি ট্রেন চালাবে মেট্রো।

আরও পড়ুন

Advertisement