Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Fire Department

Fire center: নতুন দমকল কেন্দ্র হবে উত্তর দমদমে

স্থানীয় বাসিন্দাদের কথায়, দমকলের ইঞ্জিন আসতে আসতেই অনেক সময় চলে যেত। ফলে ক্ষয়ক্ষতি হত বেশি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২১ ০৬:০৭
Share: Save:

উত্তর দমদম পুর এলাকায় তৈরি হতে চলেছে একটি দমকল কেন্দ্র। দমকল দফতর সূত্রের খবর, ওই কেন্দ্র তৈরির জন্য প্রয়োজনীয় অনুমতি মিলেছে। দ্রুত কাজ শুরু করার চেষ্টা চলছে।

উত্তর দমদম পুরসভা সূত্রের খবর, প্রায় ১৫ কাঠা জমিতে তৈরি হবে এই দমকল কেন্দ্রটি। এত দিন ওই পুর এলাকায় কোনও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে মধ্যমগ্রাম এবং নিউ ব্যারাকপুর থেকে দমকলের ইঞ্জিন আসত। স্থানীয় বাসিন্দাদের কথায়, দমকলের ইঞ্জিন আসতে আসতেই অনেক সময় চলে যেত। ফলে ক্ষয়ক্ষতি হত বেশি। পুর এলাকায় দমকল কেন্দ্র তৈরি হলে সেই সমস্যা মিটবে।

উত্তর দমদম পুরসভার মুখ্য প্রশাসক বিধান বিশ্বাস জানান, প্রাক্তন চেয়ারপার্সন সুবোধ চক্রবর্তীর সময়ে এই দমকল কেন্দ্র তৈরির প্রস্তাব দেওয়া হয়েছিল। চলতি বছরের ফেব্রুয়ারি মাসে প্রকল্পের শিলান্যাস করা হয়। যশোর রোডে বিরাটি মোড়ের কাছে দমকল কেন্দ্রটি তৈরি করা হবে। খরচ ধরা হয়েছে প্রায় ৪ কোটি টাকা।

স্থানীয় এক বাসিন্দা জানান, উত্তর দমদম পুর এলাকায় স্বল্প আয়তনের রাস্তার সংখ্যা বেশি। কোনও বিপদ হলে সেই রাস্তাগুলিতে যাতে দমকলের ইঞ্জিন ঢুকতে পারে, সে কথা মাথায় রেখে বড় গাড়ির পাশাপাশি ছোট গাড়িরও ব্যবস্থা করা প্রয়োজন। পুরসভা সূত্রের খবর, প্রায় তিন লক্ষ মানুষকে পরিষেবা দেওয়া হয়। পুর এলাকায় একটি দমকল কেন্দ্র তৈরি হলে সেই পরিষেবা আরও দ্রুত দেওয়া সম্ভব হবে।

দমকলমন্ত্রী সুজিত বসু জানান, উত্তর ২৪ পরগনার বিভিন্ন পুর এলাকায় দমকল কেন্দ্র করা হচ্ছে। উত্তর দমদম তাদের মধ্যে একটি। ওই কেন্দ্রে দমকলের দু’টি ইঞ্জিন থাকবে। প্রয়োজনে ছোট গাড়িও পাঠানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Department
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE