Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mamata Banerjee: সোমবার বাদল অধিবেশনে যোগ দেবেন মমতা, ওই দিন বিধানসভা ভবনেই মন্ত্রিসভার বৈঠক

আগামী সোমবার বিধানসভার বাদল অধিবেশনে যোগ দিতে পারেন মুখ্যমন্ত্রী মমতা। ওই দিন বিধানসভায় রাজ্য মন্ত্রিসভার বৈঠক করবেন তিনি। 

বিধানসভাতেই মন্ত্রিসভার বৈঠক করবেন মুখ্যমন্ত্রী।

বিধানসভাতেই মন্ত্রিসভার বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২২ ১১:২৫
Share: Save:

২০ জুন বিধানসভাতেই মন্ত্রিসভার বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য বিধানসভার বাদল অধিবেশন চলছে গত ১০ জুন থেকে। নিজের প্রশাসনিক ব্যস্ততার কারণে এখনও পর্যন্ত অধিবেশনে যোগ দিতে পারেননি তিনি।

নবান্ন সূত্রে খবর, ২০ জুন আগামী সোমবার বিধানসভায় আসতে পারেন মুখ্যমন্ত্রী। সে দিন সারা দিন বিধানসভার অধিবেশনে অংশ নেবেন তিনি। ওই দিনই রাজ্য মন্ত্রিসভার বৈঠক ডেকেছেন মমতা। একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত সে দিনের বৈঠকের নেওয়া হবে বলেই নবান্ন সূত্রে খবর। তাই আগামী সোমবার দলের সমস্ত মন্ত্রী ও বিধায়ককে বিধানসভার পূর্ণাঙ্গ অধিবেশনে অংশ নিতে নির্দেশ দেওয়া হয়েছে। ওই দিন বিধানসভায় একটি সংশোধনী বিল পাশ হবে বলেও তৃণমূল পরিষদীয় দল সূত্রে জানানো হয়েছে। তাই বিধানসভা অধিবেশনে মুখ্যমন্ত্রীর বক্তৃতা করার সুযোগ থাকছে বলে মনে করছে তৃণমূল পরিষদীয় দল।

অন্য দিকে, বিধানসভায় অধিবেশনের দিনক্ষণ বৃদ্ধি করা হয়েছে ২২ জুন পর্যন্ত। বৃহস্পতিবার বিধানসভায় কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার থেকে বুধবার পর্যন্ত চলা এই অধিবেশনে বেশ কয়েকটি বিল পাশের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বৈঠকে। আগামী সপ্তাহের অধিবেশনে আসতে পারে আরও তিনটি বিল, যার মধ্যে রয়েছে ‘পশ্চিমবঙ্গ ট্যাক্সেশন ট্রাইব্যুনাল (সংশোধনী) বিল’, পশ্চিমবঙ্গ স্বাস্থ্য বিশ্ববিদ্যালয় (সংশোধনী) বিল এবং পশ্চিমবঙ্গ ক্লিনিক্যাল এস্টাব্লিশমেন্টস (রেজিস্ট্রেশন, রেগুলেশন অ্যান্ড ট্রান্সপারেন্সি) (সংশোধনী) বিল। তবে আগামী সোমবার রাজ্য বিধানসভায় শাসকদলের কাছে গুরুত্বপূর্ণ দিন। কারণ, ওই দিন বাদল অধিবেশনে মুখ্যমন্ত্রী দলের বিধায়কদের বিধানসভার কাজকর্মের উপর নজর রাখতে পারেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee TMC assembly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE