Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Chit fund

Kolkata Police: বেআইনি অর্থলগ্নি সংস্থার কর্ত্রী-সহ ১৪ জনকে নাসিক থেকে ধরল কলকাতা পুলিশ

কলকাতা পুলিশ সূত্রের খবর, ধৃতদের বিরুদ্ধে বেনিয়াপুকুর, এন্টালি এবং কড়েয়া থানায় অভিযোগ দায়ের করেছিলেন প্রতারিতরা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২২ ২৩:০৭
Share: Save:

ফের বেআইনি অর্থলগ্নি সংস্থার প্রতারণার ঘটনা শহরে। স্বেচ্ছাসেবী সংস্থার মাধ্যমে টাকা দ্বিগুণ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে কলকাতায় প্রতারণার অভিযোগে মহারাষ্ট্রের নাসিক থেকে গ্রেফতার করা হয়েছে ১৪ জনকে।

ধৃতদের মধ্যে ‘সেভ দ্য বেয়ারফুট’ ওই সংস্থার মালকিন লিজা মুখোপাধ্যায়-সহ কলকাতার ৬ জন রয়েছেন। তাঁদের ট্রানজিট রিমান্ডে শহরে আনা হচ্ছে। কলকাতা পুলিশ সূত্রের খবর, শহরের তিন থানায় দায়ের হওয়া অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে করা হয়েছিল। বেনিয়াপুকুর, এন্টালি এবং কড়েয়া থানায় অভিযোগ দায়ের করেছিলেন প্রতারিতরা।

অভিযোগ, ধৃতেরা টাকা দ্বিগুণ করার প্রতিশ্রুতি দিয়ে গ্রাহকদের থেকে কয়েক কোটি টাকা তুলেছিল। সারদা বা রোজভ্যালি-কাণ্ডের মতোই কোথাও ইংরেজি প্রশিক্ষণ কেন্দ্র, কোথাও রেস্তরাঁ, কোথাও ‘গিফ্‌ট শপ’ খুলে এলাকার বাসিন্দাদের আস্থা অর্জন করেন লিজা এবং তাঁর সঙ্গীরা। এর পর গ্রাহকদের সুদের লোভ দেখিয়ে আমানত করতে প্ররোচিত করেন। কিন্তু টাকা দেওয়ার সময় আসতেই সংস্থার দফতর বন্ধ করে তাঁরা গা ঢাকা দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE