Advertisement
০১ মার্চ ২০২৪
Panchasayar

পঞ্চসায়র-কাণ্ডে জালে দ্বিতীয় অভিযুক্ত, ১৭ বছরের ধৃতকে সাবালক গণ্য করার আর্জি জানাবে পুলিশ

কলকাতা পুলিশ সূত্রে খবর, ধৃতের বয়স ১৭ বছর ৬ মাস। তাই বৃহস্পতিবার জুভেনাইল জাস্টিস বোর্ডে পেশ করে ধৃতকে সাবালক হিসেবে গণ্য করার আর্জি জানাবে পুলিশ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ নভেম্বর ২০১৯ ২১:৪১
Share: Save:

পঞ্চসায়রের বৃদ্ধাশ্রমের ওই মহিলা গণধর্ষিতাই হয়েছিলেন বলে দাবি পুলিশের। এই কাণ্ডে দ্বিতীয় ব্যক্তি হিসেবে এক নাবালককে গ্রেফতারের পর এ বিষয়ে পুলিশ কার্যত নিশ্চিত। এই ধর্ষণকাণ্ডে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছিল অভিযুক্ত ট্যাক্সিচালক উত্তম রামকে। তাকে জেরা করেই বুধবার দ্বিতীয় অভিযুক্ত হিসেবে এক নাবালককে গ্রেফতার করেছে পুলিশ। তদন্তকারী অফিসারদের দাবি, জেরায় অপরাধ স্বীকার করেছে ধৃত। বৃহস্পতিবার জুভেনাইল জাস্টিস বোর্ডের সামনে পেশ করা হবে তাকে।

নির্ভয়া কাণ্ডের জেরে ফৌজদারি অপরাধে নাবালক-সাবালক গণ্য করার ক্ষেত্রে আইন পরিবর্তিত হয়েছে। গুরুতর অপরাধের ক্ষেত্রে ১৮-র পরিবর্তে ১৬ বছর বয়স হলেই তাকে সাবালক হিসেবে গণ্য করা যাবে। কলকাতা পুলিশ সূত্রে খবর, ধৃতের বয়স ১৭ বছর ৬ মাস। তাই বৃহস্পতিবার জুভেনাইল জাস্টিস বোর্ডে পেশ করে ধৃতকে সাবালক হিসেবে গণ্য করার আর্জি জানাবে পুলিশ। তা ছাড়া ট্যাক্সিচালক উত্তম রাম ও এই ধৃত একসঙ্গেই ধর্ষণ করেছিল বলে পুলিশি তদন্তে উঠে এসেছে।

ট্যাক্সিচালক উত্তম রামকে গ্রেফতার করার পর দ্বিতীয় ব্যক্তির অস্তিত্ব নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল তদন্তকারী পুলিশ অফিসারদের কাছে। ধৃত উত্তমও বার বার দাবি করেছিল, সে একাই ছিল। পুলিশও তেমন কোনও জুতসই প্রমাণ জোগাড় করতে পারছিল না। অবশেষে জট খোলে মঙ্গলবার। ওই দিন দ্বিতীয় বার ঘটনার পুনর্নির্মাণের পর জেরায় বেরিয়ে আসে দ্বিতীয় ব্যক্তির কথা। উত্তমকে গ্রেফতারের পর থেকেই পালিয়ে বেড়াচ্ছিল ১৭ বছর বয়সি এই দ্বিতীয় অভিযুক্ত। তারও বাড়ি নরেন্দ্রপুর থানার অধীন কাঠিপোতা এলাকায়। কিন্তু শেষ রক্ষা হল না। মঙ্গলবার পুলিশ তাকে গ্রেফতার করে।

আরও পড়ুন: ধর্মতলার কাছে সাত তলার জানলা দিয়ে উড়ে আসছে লাখ লাখ টাকা! কুড়োতে হুড়োহুড়ি

আরও পডু়ন: মধ্য রাতে ঘুম ভাঙিয়ে কেঁপে উঠল ঘর, মধ্যমগ্রামে দেওয়াল-ছাদ ফুঁড়ে বেরিয়ে গেল লোহার পাইপ!

পুলিশ সূত্রে খবর, দৃত নাবালক পেশায় ভ্যানচালক। সে উত্তমের পূর্বপরিচিত। মাঝেমধ্যেই দু’জনে একসঙ্গে মদ্যপানও করত বলে জানতে পেরেছে পঞ্চসায়র থানার পুলিশ। তবে মহিলাকে গাড়িতে তোলার সময় থেকে শেষ পর্যন্ত সে গাড়িতেই ছিল না কি কাঠিপোতা থেকে তাকে গাড়িতে তুলেছিল উত্তম, সে বিষয়ে এখনও নিশ্চিত নয় পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE