Advertisement
২০ এপ্রিল ২০২৪
Kolkata

দর্শক ছাড়াই কুচকাওয়াজ প্রজাতন্ত্র দিবসে

করোনা আবহে সেই অনুষ্ঠান হয়েছে আধ ঘণ্টা। প্রবেশাধিকার ছিল না সাধারণ দর্শকদের।

উদযাপন: মুখে মাস্ক পরে রেড রোডে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজ। মঙ্গলবার। ছবি: সুদীপ্ত ভৌমিক

উদযাপন: মুখে মাস্ক পরে রেড রোডে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজ। মঙ্গলবার। ছবি: সুদীপ্ত ভৌমিক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২১ ০৬:৫৪
Share: Save:

রাজ্য সরকারের উদ্যোগে রেড রোডের পাশাপাশি এ রাজ্যে রেলের তিনটি আঞ্চলিক কার্যালয় এবং কলকাতা বিমানবন্দরে মঙ্গলবার পালিত হল ৭২তম প্রজাতন্ত্র দিবস। রেড রোডের কুচকাওয়াজ উৎসর্গ করা হয়েছিল সুভাষচন্দ্র বসুকে। করোনা আবহে সেই অনুষ্ঠান হয়েছে আধ ঘণ্টা। প্রবেশাধিকার ছিল না সাধারণ দর্শকদের।
পাশাপাশি, এ দিন বেহালায় পূর্ব রেলওয়ে স্পোর্টস কমপ্লেক্সে সংস্থার তরফে প্রজাতন্ত্র দিবস পালিত হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন পূর্ব রেল এবং কলকাতা মেট্রোর জেনারেল ম্যানেজার মনোজ জোশী। কুচকাওয়াজে অংশ নেন আরপিএফ কর্মীরা। ট্যাবলোর মাধ্যমে রেলের সাফল্য তুলে ধরা হয়।

পরে পার্ক স্ট্রিটের মেট্রো ভবনেও জাতীয় পতাকা উত্তোলন করে জেনারেল ম্যানেজারজানান, নোয়াপাড়া-দক্ষিণেশ্বর রুটে শীঘ্রপরিষেবা শুরু হবে। করোনা পরিস্থিতিতে শহরের মেট্রো প্রকল্পগুলির কাজ কী ভাবে এগিয়েছে, তুলে ধরেন তিনি। শিয়ালদহে রেলের স্পোর্টস কমপ্লেক্সে জাতীয় পতাকা তোলেন শিয়ালদহের ডিআরএম শীলেন্দ্রপ্রতাপ সিংহ।

গার্ডেনরিচে দক্ষিণ–পূর্ব রেলের সদর দফতরে জাতীয় পতাকা উত্তোলন করেন সংস্থার জিএম সঞ্জয়কুমার মোহান্তি। ছিল কুচকাওয়াজ ও প্রদর্শনী। এ দিন কলকাতা বিমানবন্দরে পতাকা উত্তোলন করেন বিমানবন্দরের অধিকর্তা কৌশিক ভট্টাচার্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolkata Republic Day Parade
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE